বুধবার, ১ মে ২০২৪ | ১৯ বৈশাখ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

নিম্ন-আয়ের নিউইয়র্কবাসীদের স্ন্যাপ সুবিধা বৃদ্ধি

বাংলাদেশ ডেস্ক   |   বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০২৪

নিম্ন-আয়ের নিউইয়র্কবাসীদের স্ন্যাপ সুবিধা বৃদ্ধি

ছবি-সংগৃহীত

নিউইয়র্ক সিটির পঞ্চাশ হাজারেরও বেশি নগদ অর্থ সহযোগিতা এবং সম্পূরক পুষ্টি সহায়তা প্রোগ্রাম (SNAP) এর অসম্পূর্ণ আবেদনগুলোর কাজ শেষ করেছে অ্যাডামস প্রশাসন। ফলে স্বল্প আয়ের নিউ ইয়র্কবাসীরা দ্রুত এবং সহজেই ফেডারেল সুবিধাগুলি অ্যাক্সেস করতে পারবে, যার জন্য তারা যোগ্য। নিউইয়র্ক সিটি মেয়র এরিক অ্যাডামস এবং ডিপার্টমেন্ট অফ সোশ্যাল সার্ভিসেস এর কমিশনার মলি ওয়াসো পার্ক ৪ মার্চ, সোমবার এক ঘোষণায় এসব কথা জানিয়েছেন।
গত সামারে ৪৬ হাজার-এর বেশি ক্যাশ অ্যাসিস্ট্যান্ট অ্যাপ্লিকেশন এবং ৪ হাজার-এর বেশি স্ন্যাপ আবেদনগুলি যথাসময়ে প্রক্রিয়াকরণের জন্য মুলতুবি ছিল। স্টাফিং, প্রযুক্তি এবং প্রক্রিয়ার উন্নতিতে অ্যাডামস প্রশাসনের বিনিয়োগের কারণে মামলার ব্যাকলগ যথাক্রমে ৯৭ এবং ৯০ শতাংশ হ্রাস পেয়েছে। এই সময়ে, শহরটি স্ন্যাপ এবং ক্যাশ অ্যাসিস্ট্যান্ট এর জন্য ৬ লাখের বেশি আবেদনপত্র প্রক্রিয়া করছে। ফেডারেল প্যান্ডামিক-সম্পর্কিত সহায়তার মেয়াদ শেষ হওয়ার পর শহরটি রেকর্ড সংখ্যক অ্যাপ্লিকেশনের সম্মুখীন হয়। দ্রুত এই অ্যাপ্লিকেশন প্রক্রিয়া করার জন্য এবং নিম্ন আয়ের নিউ ইয়র্কবাসীদের জন্য প্রয়োজনীয় সুবিধাগুলির অ্যাক্সেস সহজ করতে একটি রোবাস্ট প্ল্যান স্থাপন করে। উঝঝ-ক্যাশ অ্যাসিস্ট্যান্ট এবং ঝঘঅচ আবেদন প্রক্রিয়াকরণের জন্য জানুয়ারী, ২০২৩ সাল থেকে প্রায় ১ হাজার নতুন কর্মী নিয়োগ করেছে। সেই সাথে কর্মীদের প্রশিক্ষণ দ্বিগুণ করেছে এবং সুবিধার জন্য আবেদন করা সহজ করতে দূরবর্তী অ্যাপ্লিকেশন প্রক্রিয়াগুলিকে উন্নত করেছে।
অ্যাডামস্ বলেন, ‘আমাদের প্রশাসন কর্মজীবী-শ্রেণির নিউ ইয়র্কবাসীদেরকে প্রথম সারিতে রাখছে এবং নিশ্চিত করছে যে তারা সময়মতো প্রাপ্ত সুযোগ-সুবিধাগুলিতে সম্পূর্ণ অ্যাক্সেস পাবে। ন্যায্য এবং ন্যায়সঙ্গত নিউ ইয়র্ক সিটি হল এমন একটি শহর যা প্রত্যেকের জন্য সমানভাবে আরও ভাল কাজ করে যাবে। আমাদের প্রশাসন শহরবাসীর প্রতি প্রতিশ্রুতিবদ্ধ এবং কাজ করে যাবে।’ উঝঝ কমিশনার পার্ক বলেন,’আমরা আজ রেকর্ড সংখ্যক নিউ ইয়র্কবাসীর কাছে পৌঁছেছি, এবং অ্যাডামস প্রশাসন নিম্ন আয়ের নিউ ইয়র্কবাসীদের সুবিধার অ্যাক্সেসকে শক্তিশালী করার জন্য গুরুত্বপূর্ণ অগ্রগতি করেছে। আমরা সমস্ত এজেন্সি সংস্থান প্রেরণ করেছি এবং আবেদনের পরিমাণের ঐতিহাসিক বৃদ্ধিকে মোকাবেলা করার জন্য খুব অল্প সময়ের মধ্যে উল্লেখযোগ্যভাবে বেশি সংখ্যক অ্যাপ্লিকেশন প্রক্রিয়া করার প্রচেষ্টাকে দ্বিগুণ করেছি৷ প্রযুক্তিগত উন্নতি, কর্মী নিয়োগে বিনিয়োগ, এবং কৌশলগত প্রক্রিয়ার পরিবর্তনের ফলে, উঝঝ ক্যাশ অ্যাসিস্ট্যান্ট এবং স্ন্যাপ সুবিধার জন্য প্রক্রিয়াকরণ বিলম্বকে দূর করার পথে রয়েছে। উপরন্তু, এজেন্সি ভবিষ্যতে, পূর্বে না শোনা কেসলোডগুলি পরিচালনা করার জন্য আরও ভালভাবে প্রস্তুত।’
অ্যাডামস প্রশাসন নিম্ন আয়ের নিউ ইয়র্কবাসীদের জন্য প্রয়োজনীয় সুবিধাগুলির অ্যাক্সেসকে শক্তিশালী করতে, গুরুত্বপূর্ণ অগ্রগতি করেছে। ৫ লাখ ১০ হাজার-এরও বেশি নিউ ইয়র্কবাসী এখন ক্যাশ অ্যাসিস্ট্যান্ট পান, ১.৭ মিলিয়ন এরও বেশি নিউ ইয়র্কবাসী স্ন্যাপ সুবিধা গ্রহণ করছেন, যারা খাদ্য নিরাপত্তাহীনতার সম্মুখীন হচ্ছেন তাদের জন্য শহরটি স্ন্যাপ-এর অ্যাক্সেস প্রসারিত করে চলেছে৷ আবেদন প্রক্রিয়ার প্রতিটি পর্যায়ে দূরবর্তী প্রক্রিয়া যুক্ত করে অ্যাডামস প্রশাসন, নিউ ইয়র্কবাসীদের সুবিধা পেতে আবেদন করার কাজগুলিকে সহজ করে দিয়েছেন। ৯০ শতাংশ এরও বেশি নিউ ইয়র্কবাসী যারা সুবিধার জন্য আবেদন করছেন তারা এই বিনিয়োগের ফলে অনলাইনে তা করতে পারছেন। এছাড়াও, নিউ ইয়র্কবাসীরা যারা ব্যক্তিগতভাবে আবেদন করতে চান, তাদের জন্য উঝঝ প্রতিটি বরোতে বেনিফিট অ্যাক্সেস সেন্টার এবং স্ন্যাপ সেন্টার সহ, একটি বিশাল নেটওয়ার্ক বজায় রেখেছে। উঝঝ আবেদনকারীদের প্রচার ও সহায়তা করার জন্য পাঁচটি বরোর প্রতিটির সংস্থাগুলির সাথে ঘনিষ্ঠ যোগাযেগ বজায় রাখে।
‘দা হাউজিং হিরো’ নামে পরিচিত আবাসন এবং গৃহহীনতার অ্যাডভোকেট শামস দাবারণ বলেন, ‘গৃহহীনতার অভিজ্ঞতা থেকে আবাসন এবং সামাজিক ন্যায়বিচারের পক্ষে একজন উকিল হওয়া পর্যন্ত আমার যাত্রা সম্প্রদায়ের সমর্থন এবং স্থিতিস্থাপকতার শক্তির প্রমাণ।’ প্রতিনিধিত্ব করার জন্য দাবারণ, মেয়র এরিক অ্যাডামস এবং কমিশনার মলি ওয়াসো পার্কের, ক্যাশ অ্যাসিস্ট্যান্ট এবং স্ন্যাপ অ্যাপ্লিকেশনগুলির সমস্যা মোকাবেলায় উল্লেখযোগ্য প্রচেষ্টা দ্বারা অনুপ্রাণিত হয়েছেন। তিনি বলেন, ‘আমার কঠিন সময়ে স্ন্যাপ থেকে ব্যক্তিগতভাবে উপকৃত হয়েছি। আমি বুঝতে পারি এই পরিষেবাগুলি প্রায় এক হাজার নতুন কর্মচারী দ্বারা সমর্থিত পরিষেবাগুলিকে পার্থক্য তৈরি করবে। এবং উল্লেখযোগ্য প্রযুক্তিগত অগ্রগতি এই গুরুত্বপূর্ণ সুবিধাগুলিতে অ্যাক্সেস উন্নত করা সহ ৫ লাখ ১০ হাজারের ক্যাশ অ্যাসিস্ট্যান্ট এবং ১.৭ মিলিয়ন স্ন্যাক প্রাপকের আশা পুনরুদ্ধার করেছে। এই মাইলফলক প্রশাসনিক সাফল্যের চেয়ে বেশি।’

 


advertisement

Posted ১১:৫৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০২৪

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.