শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১৩ বৈশাখ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত
শেখ হাসিনা সেপ্টেম্বরে নিউইয়র্ক আসছেন

প্রধানমন্ত্রীর সাথে যুক্তরাষ্ট্র আ’লীগ নেতৃবৃন্দের সাক্ষাৎ

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ০৪ আগস্ট ২০২২

প্রধানমন্ত্রীর সাথে যুক্তরাষ্ট্র আ’লীগ নেতৃবৃন্দের সাক্ষাৎ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য জাতিসংঘের ৭৭তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক আসছেন। জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশন ও দলীয় সূত্রে এই তথ্য জানা গেছে। তবে তাঁর নিউইয়র্ক আসার দিন-তারিখ এখনো চুড়ান্ত হয়নি। প্রধানমন্ত্রী জাতিসংঘের অধিবেশনে যোগদান ছাড়াও ওয়াশিংটন ডিসি ও ভার্জিনিয়া সফর করবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। উল্লেখ্য, এবারের ইউএনজিএ শুরু হচ্ছে আগামী ১৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার। অধিবেশনের প্রথম দিন থেকেই শুরু হওয়া হাই লেবেল জেনারেল ডিবেট চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত। অধিবেশন চলবে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত।

এদিকে সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের নেতৃত্বে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল সোমবার (১ আগষ্ট) ঢাকায় গণ ভবনে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এমপি’র সাথে সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন। এসময় প্রধানমন্ত্রী দলের খোঁজখবর নেন এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতৃবৃন্দ জাতিসংঘের সাধারণ অধিবেশনে প্রধানমন্ত্রীর যোগদান, তাঁকে গণ সম্বর্ধনা প্রদান বিষয়ে আলোচনা হয় বলে জানা গেছে। তবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক বিষয়ে কোন আলোচনা হয়নি বলে সংশ্লিষ্টরা জানান। জানা গেছে, দীর্ঘ প্রায় ৪ বছর পর যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের নেতৃত্বে ৪ সদস্যের একটি প্রতিনিধি দল সোমবার দুপুর ১২টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে গণভবনে সাক্ষাৎ করেন। প্রতিনিধি দলে ছিলেন ড. সিদ্দিকুর রহমান, আব্দুস সামাদ আজাদ, নিজাম চৌধুরী ও মাহমুদুন নবী বাকি।


ঢাকা থেকে সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ প্রেরীত যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে: ‘আজ জাতীয় শোকের মাসে পহেলা আগষ্ট গণভবনে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সাথে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিনিধি দলের সফল সাক্ষাৎকার হয়েছে। আলোচনা খুবই আন্তরিক পরিবেশে অনুষ্ঠিত হয়। আলোচনার মুল বিষয় ছিল মাননীয় প্রধানমন্ত্রীর আসন্ন জাতিসংঘে সাধারণ পরিষদে অংশগ্রহণের সময় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ কর্তৃক প্রবাসী নাগরিক সংবর্ধনার আয়োজন। সংবর্ধনা অনুষ্ঠান ভিডিও কনফারেন্সের মাধ্যমে না সরাসরি মাননীয় প্রধানমন্ত্রীর উপস্থিতি হবে কিনা এখনও ঠিক হয়নি। আমাদেরকে নাগরিক সংবর্ধনার আয়োজনের নির্দেশনা দিয়েছেন। এবার ওয়াশিংটনেও দ্বিতীয় সংবর্ধনা অনুষ্ঠান হতে পারে।

প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এক লিখিত প্রস্তাব বিবেচনার জন্য উপস্থাপন করা হয়। সানন্দে বিবেচনা করবেন বলে জানিয়েছেন। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নতুন কমিটির বিষয় নিয়ে দলীয় প্রধান কোন আলোচনা বা নির্দেশনা দেন নাই। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পদ নিয়ে আলোচনা হয়েছে কোন সিদ্ধান্ত দেন নাই পরে জানাবেন। মুক্তিযোদ্ধা মাদারীপুর ৩ আসনের সংসদ সদস্য ড. আব্দুস সোবহান গোলাপ, এমপি বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক উপস্থিত ছিলেন।’


যুক্তরাষ্ট্র আ. লীগের নেতৃবৃন্দের বঙ্গবন্ধু’র মাজার জিয়ারত

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতৃবৃন্দ গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় স্বাধীন বাংলাদেশের স্থপতি ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করেছেন। সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল মঙ্গলবার (২ আগষ্ট) দুপুরে বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করেন। ঢাকা থেকে ড. সিদ্দিকুর রহমান ইউএনএ প্রতিনিধি-কে জানান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতৃবৃন্দ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পাঞ্জলি অর্পণ, ফাতেহা পাঠ এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু সহ নিহত পরিবারের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করেন। মুনাজাত পরিচালনা করেন মওলানা নোয়াব আলী। দোয়া মোনাজাত শেষে তারা বঙ্গবন্ধুর বাসভবনে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। এর আগে তারা বঙ্গবন্ধু ভবনটি ঘুরে ঘুরে দেখেন। এসময় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিনিধি দলে আরো যারা ছিলেন তারা হলেন- যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম চৌধুরী, ওয়াশিংটন ডিসি আওয়ামী লীগের সভাপতি মাহমুদুন নবী বাকি ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রথম কার্যকরী সদস্য শাহানারা রহমান। এছাড়াও স্থানীয় ব্যক্তিবর্গ আওয়ামী লীগ নেতৃবৃন্দর সাথে সেখানে উপস্থিত ছিলেন। নিউইয়র্ক (ইউএনএ)


advertisement

Posted ৭:৪৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ আগস্ট ২০২২

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.