শুক্রবার, ১০ মে ২০২৪ | ২৮ বৈশাখ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

বাংলাদেশ আমেরিকা কালচারাল সোসাইটির পুরস্কার বিতরণী

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২১

বাংলাদেশ আমেরিকা কালচারাল সোসাইটির পুরস্কার বিতরণী

সবার দোয়া মাথায় নিয়ে গত ৬ই ফেব্রুয়ারি ডুমুরিয়া উপজেলা পরিষদে অনুষ্ঠিত হয় বাংলাদেশ আমেরিকা কালচারাল সোসাইটি আয়োজিত প্রথম ভার্চুয়াল সাংস্কৃতিক প্রতিযোগিতার প্রথম পুরস্কার বিতরনী অনুষ্ঠান। মাননীয় উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে এমন অনুষ্ঠান একটি চমৎকার সকলের মন ভরিয়ে দিয়েছে। গাজী নূর আলীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাসনে মাননীয় উপজেলা চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ এমন একটি সৃজনশীল আয়োজনের জন্য সকলকে ধন্যবাদ জানান। ভবিষ্যতে তিনি সর্বদা এ সংগঠনের কর্মকান্ডের সাথে থাকার আশ্বাস দেন। বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন, প্রবীন নাট্য ব্যক্তিত্ব এস এম মতিউর রহমান, কবি তুষার দত্ত, সুদাম সরকার, গৌরাঙ্গ বিশ্বাস, সফিউল আলম ও কানিজ মিরা।


অনুষ্ঠানে যে ১৮ জন পুরস্কার পেলেন : লন্ডন প্রবাসী Debproad Biswas পেলেন Hometown Hero Award. তার পক্ষে পুরস্কার গ্রহন করেছেন তপা বৈরাগী। এবার Good Citizen Award পেলেন ডুমুরিয়া উপজেলার প্রবীন ফুটবলার: শেখ নওসের আলী (পিতাঃ মৃত শেখ কেরামত আলী। গ্রাম + পোস্ট : থুকড়া। খুলনার বীর মুক্তিযোদ্ধা শ্রী অশোক দাশ পেলেন Freedom Award. এস, এম, মতিউর রহমানকে খুলনার প্রবীণতম নাট্য ব্যক্তিত্ব হিসেবে Special Talented Award প্রদান করা হয়। কবি তুষার দত্তকে Special Talented Award এর বিশেষ সম্মানায় ভুষিত করা হয়। ডিসেম্বর মাসের কবিতা আবৃত্তির ৩ জনকে পুরস্কার দেয়া হয়: ১ম: মিস মহসিনা। ভুলবাড়িয়া। ডুমুরিয়া। ২য়: গাজী নূর আলী। শাহপুর, এবং ৩য়: রিপা সরকার। দেড়ুলি। ডিসেম্বর মাসের সঙ্গীত প্রতিযোগিতার ৩ জনকে পুরস্কার দেয়া হয়: ১ম: অর্নিকা সরকার খুশি। গ্রাম: ডুমুরিয়া, ২য়: শ্রুতি বিশ্বাস। রূপরামপুর। ৩য়: সাথী কবিরাজ। গ্রামঃ পাহাড়পুর। জানুয়ারি মাসের নৃত্য প্রতিযোগিতার বিজয়ীরা হলেন: (১ম). নবদীপা বিশ্বাস, বয়স-১২বছর, গ্রাম-রূপরামপুর, (২য়). পলি সরকার, বয়স-২১ বছর, গ্রাম-গজেন্দ্রপুর, (৩য়). নাম-সাথী রায়, গ্রাম-রংপুর। জানুয়ারি মাসের সঙ্গীত প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন: (১ম). অর্থী সরকার, বয়সঃ ১২ +, গ্রামঃ রংপুর, (২য়). সাধনা মন্ডল, গ্রাম-রংপুর, (৩য়). রশনী তরফদার হ্যাপি, পিতাঃ রবীন্দ্রনাথ তরফদার, ডুমুরিয়া, এবং (১৮). গৌরাঙ্গ বিশ্বাসের শিক্ষা প্রতিষ্ঠান তপোবন একাডেমি।

সভাপতির ভাসনে গাজী নূর আলী বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীকে বাংলাদেশ আমেরিকা কালচারাল সোসাইটির উদ্যোগে করোনার এই ক্রান্তিলগ্নে কর্মহীন শিল্পীদের উৎসাহ প্রদানের উদ্দেশ্যে প্রতিমাসে আমেরিকা থেকে ভার্চুয়াল সাংস্কৃতিক প্রতিযোগিতা চলমান রয়েছে। এটি পরিচালনা করছেন ডুমুরিয়া উপজেলার শাহপুর গ্রামের কৃতি সন্তান আমেরিকা প্রবাসী বিশিষ্ট নাট্যকার, কবি ও গবেষক জনাব খান শওকত। তার সাথে আছি আমরা সবাই। অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি খান শওকতকে, এবং ডুমুরিয়া উপজেলার মাননীয় চেয়ারম্যান জনাব গাজী এজাজ আহমেদকে।


প্রতিযোগিতায় যারা অংশগ্রহন করেছিলেন অথচ অনুষ্ঠানে উপস্থিত হতে পারেন নাই, তাদের সবাইকে সনদপত্র গ্রহন করার জন্য সুদাম সরকারের সাথে যোগাযোগের জন্য অনুরোধ করা হলো। বাংলাদেশ আমেরিকা কালচারাল সোসাইটি নামক ফেসবুক গ্রুপে প্রতিমাসে নিয়মিত সাংস্কৃতিক প্রতিযোগিতা চলছে। ফেব্রুয়ারি মাসে ৩টি বিষযয়ে প্রতিযোগিতা হবে। সঙ্গীত, নৃত্য এবং আবৃত্তি। সবাইকে সংগঠনের ফেসবুক গ্রুপে ভিডিও পাঠানোর জন্য ভিডিও পাঠানোর জন্য আহবান জানানো হয়েছে।


Posted ৯:৪২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২১

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.