মঙ্গলবার, ৭ মে ২০২৪ | ২৫ বৈশাখ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

বাংলাদেশ সোসাইটির নির্বাচনে দুই প্যানেল মুখোমুখি

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ০৪ নভেম্বর ২০২১

বাংলাদেশ সোসাইটির নির্বাচনে দুই প্যানেল মুখোমুখি

মনোনয়নপত্র পুরণ নিয়ে একটি প্যানেলের দু’জন সদস্য প্রার্থীর মনোনয়ন নির্বাচন কমিশন কর্তৃক বাতিলের পর সৃষ্ট অপ্রীতিকর পরিস্থিতি, মামলা, মহামারী করোনা প্রভৃতি কাররে বন্ধ থাকা/স্থগিত হওয়া বাংলাদেশ সোসাইটি ইনক’র বহুল নির্বাচন প্রায় দুই বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ১৪ নভেম্বর রোববার এই নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ‘রব-রুহুল’ ও ‘নয়ন-আলী’ দুই প্যানেল সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করছে। উল্লেখ্য, ২০১৮ সালের ২১ অক্টোবর, রোববার সোসাইটির দ্বি-বার্ষিক (২০১৯-২০২০) নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। বাংলাদেশ সোসাইটির এবারের নির্বাচনে দু’টি প্যানেল সহ কার্যকরী পরিষদের ১৯টি পদে ৩৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নিউইয়র্কের ৫টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে এবং এজন্য নির্বাচন কমিশন (ইসি) সকল প্রস্ততিও নিয়েছে।

সোসাইটির প্রধান নির্বাচন কমিশনার জামাল ইউ আহমেদ ইউএনএ প্রতিনিধির সাথে আলপকালে বলেন, অবশেষে আমরা নির্বাচন করতে পারছি এটাই বড় কথা। আমরা অতীতের ভুল-ভ্রান্তি ভুলে যেতে চাই। নির্বাচন কমিশন শতভাগ নিরপেক্ষ থেকে সোসাইটির গঠনতন্ত্র ও বাইলজ অনুযায়ী নির্বাচন পরিচালনা করছে। আশা করছি সবাই মিলে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পারবো। এজন্য তিনি সকল মহলের সার্বিক সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, সিটির ৫টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এজন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কুইন্সের গুলশান ট্যারেসে প্রধান ভোট কেন্দ্র হবে। এছাড়াও জ্যামাইকার ইকরা সেন্টার, ব্রুকলীনের পিএস ৭৯, ওজোনপার্কের দেশী সেন্টার আর ব্রঙ্কসের গোল্ডেন প্যালেসে অন্যান্য ভোট কেন্দ্র হবে।


এদিকে নির্বাচনী মাঠে মুখোমুখি ‘রব-রুহুল’ ও ‘নয়ন-আলী’ এই দুই প্যানেলের পক্ষ থেকে চলছে ব্যাপক প্রচারনা আর সভা-সমাবেশ। প্রার্থীদের পরিচিত সভা ছাড়াও খন্ড খন্ড সভা, ফোন আর ফেসবুকের মাধ্যমে চলছে গণ সংযোগ। সিটির বাংলাদেশী অধ্যুষিত গুরুত্বপূর্ণ স্থানে সাটানো হয়েছে দুই প্যানেলের রং বে রং-এর পোষ্টার।

নির্বাচনে ‘রব-রুহুল’ প্যানেল থেকে বৃহত্তর নোয়াখালী সমিতি ইউএসএ’র সাবেক সভাপতি আব্দুর রব সভাপতি পদে ও সোসাইটির বর্তমান সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী পুনরায় একই পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে ‘নয়ন-আলী’ প্যানেল থেকে বিশিষ্ট ব্যবসায়ী কাজী আশরাফ হোসেন নয়ন সভাপতি পদে ও সোসাইটির বর্তমান কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। উভয় প্যানেলে রয়েছেন কমিউনিটির বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত সাবেক ও বর্তমান কর্মকর্তা। ফলে সব মিলিয়ে নির্বাচন জমে উঠেছে। নির্বাচনে হড্ডাহাড্ডির লড়ায়ের সম্ভাবনাও দেখছেন কেউ কেউ। তবে নিয়ম অনুযায়ী সোসাইটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কোন সংগঠনের নেতৃত্ব থাকা কেউ প্রার্থী হওয়ার সুযোগ নেই। ফলে ‘রব-রুহুল’ প্যানেলের সভাপতি পদপ্রার্থী আব্দুর রব নোয়াখালী সমিতির সভাপতির পদ ত্যাগ করে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নিউইয়র্ক (ইউএনএ)


ওজনপার্কে নয়ন-আলী প্যানেলের সমাবেশ

বাংলাদেশ সোসাইটি ইনক’র আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী ‘নয়ন-আলী’ প্যানেলের প্রতি সমর্থন জানিয়েছেন নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলিওম্যান জেনিফার রাজকুমার এবং ডিস্ট্রিক্ট লিডার ইলেক্ট মোফাজ্জল হোসেন। গত ১ নভেম্বর সোমবার রাতে ওজন পার্কের আল মদীনা পার্টি হলে ওজনপার্ক নির্বাচন পরিচালনা কমিটি আয়োজিত এক বিশাল নির্বাচনী সমাবেশে উপস্থিত হয়ে তারা ‘নয়ন-আলী’ প্যানেলের প্রতি তাদের সমর্থনের ঘোষণা দেন। এসময় ‘নয়ন-আলী’ প্যানেলের প্রার্থীদের পরিচয় করিয়ে দেয়া হয়। খবর ইউএসএনিউজঅনলাইন’র।


বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাস্কৃতিক সমিতি ইউএসএ’র নির্বাচিত সভাপতি ও ওজনপার্ক নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক মোহাম্মদ আব্দুল মান্নানের সভাপতিত্বে এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনকের সাবেক সভাপতি বদরুল হোসেন খান। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাস্কৃতিক সমিতি ইউএসএ’র উপদেষ্টা হারুন উর রশিদ, কবি-গীতিকার গৌস খান, সমীর উদ্দিন, আলম মাস্টার, ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান, মূলধারার রাজনীতিক মিসবা আবদীন, সাবেক ছাত্রনেতা মিজানুর রহমান, বজলুর রহমান, মাহমুদ আলম প্রমুখ।

অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন ‘নয়ন-আলী’ প্যানেল নির্বাচন পরিচালনা কমিটির প্রধান উপদেষ্টা আলী ইমাম শিকদার, ‘নয়ন-আলী’ প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটির কেন্দ্রীয় চেয়ারম্যান আবু নাসের, মেম্বার সেক্রেটারী বাবুল চৌধুরী, জয়েন্ট মেম্বার সেক্রেটারী মাকসুদ আহমেদ চৌধুরী, সভাপতি প্রার্থী কাজী আশরাফ হোসেন (নয়ন), সিনিয়র সহ সভাপতি প্রার্থী আব্দুর রহীম হাওলাদার, সহ সভাপতি প্রার্থী মোহাম্মদ রেজাউল করীম (সগীর), সাধারণ সম্পাদক প্রার্থী মোহাম্মদ আলী, চট্রগ্রাম সমিতির সাবেক সভাপতি কাজী শাখাওয়াত হোসেন আজম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন কমিউনিটি এক্টিভিস্ট আতিকুল হক আহাদ। সমাবেশে কর্মী সমর্থকরা ছাড়াও কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অ্যাসেম্বলিওম্যান জেনিফার রাজকুমার বলেন ‘নয়ন-আলী’ প্যানেল নির্বাচিত হলে বাংলাদেশী কমিউনিটি আরও অনেক দূর এগিয়ে যেতে সক্ষম হবে। এ প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী মোহাম্মদ আলী, সিনিয়র সহ সভাপতি প্রার্থী আব্দুর রহীম হাওলাদার এবং সভাপতি প্রার্থী কাজী আশরাফ হোসেন (নয়ন) সহ অন্যান্যরা তাদের কার্যক্রমের মাধ্যমে কমিউনিটির উন্নয়নে ভূমিকা রেখে চলেছেন।

অন্যান্য বক্তারা বলেন, ওজনপার্ক কেন্দ্র হচ্ছে বাংলাদেশ সোসাইটির বিজয় নির্ধারক। এ কেন্দ্রে বিজয়ীরাই চূড়ান্তভাবে বিজয়ের মালা ছিনিয়ে নেবে। ভোটারদের ভোট কেন্দ্রে উপস্থিতির উপর গুরুত্বারোপ করে বক্তারা বলেন, ওজনপার্ক ‘নয়ন-আলী’ প্যানেলের ঘাঁটি। সোসাইটিকে নেতৃত্ব দিতে ‘নয়ন-আলী’ প্যানেলের বিকল্প নেই উল্লেখ করে এই প্যানেলের সকল প্রার্থীকে বিজয়ী করতে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন ওজনপার্ক নির্বাচন পরিচালনা কমিটির নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে বদরুল হোসেন খান বলেন, নয়ন-আলী প্যানেল নির্বাচিত হলে বাংলাদেশ সোসাইটি কমিউনিটিকে কাঙ্খিত লক্ষে এগিয়ে নিতে কার্যকর ভূমিকা রাখবে।‘নয়ন-আলী’ প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটির কেন্দ্রীয় চেয়ারম্যান আবু নাসের বলেন, আসন্ন নির্বাচনে সকলের সহযোগিতায় ওজনপার্কে সর্বোচ্চ সংখ্যক ভোটে নির্বাচিত হয়ে ‘নয়ন-আলী’ প্যানেল চূড়ান্তভাবে জয়ী হবে ইনশাল্লাহ। এজন্য সবার সার্বিক সহযোগিতা প্রয়োজন।সভাপতি প্রার্থী কাজী আশরাফ হোসেন নয়ন সকলের উপদেশ ও পরামর্শ কামনা করে বলেন, নির্বাচিত হলে নির্বাচনী ইশতেহারের বাইরেও সোসাইটির কল্যানে অনেক কিছু করার উদ্যোগ নেয়া হবে।

আব্দুর রহীম হাওলাদার বাংলাদেশ সোসাইটি ইনক’র উল্লেখযোগ্য কার্যকমের বিবরণ তুলে ধরে বলেন, ‘নয়ন-আলী’ প্যানেল বিজয়ী হলে সোসাইটিকে অন্য উচ্চতায় নেয়া সম্ভব হবে।সেক্রেটারি প্রার্থী মোহাম্মদ আলী তার বক্তব্যে বলেন, তাদের প্যানেল নির্বাচিত হলে নিয়মিত প্যারেড অনুষ্ঠানের ব্যবস্থা সহ কমিউনিটির কল্যাণে নানামুখি উদ্যোগ নেয়া হবে। সোসাইটির কার্যক্রমে নতুন দিগন্তের সুচনা হবে।সমাবেশে আলী ইমাম শিকদার নির্বাচনের দিন ‘নয়ন-আলী’ প্যানেলের পরিচালনা কমিটি ও সমর্থকদের অতন্দ্র প্রহরীর ভূমিকায় অবতীর্ণ হয়ে বিজয় ছিনিয়ে আনার আহ্বান জানান।

আসন্ন নির্বাচনে ‘নয়ন-আলী’ প্যানেলের প্রার্থীরা হলেন : সভাপতি- কাজী আশরাফ হোসেন (নয়ন), সিনিয়র সহ সভাপতি- আব্দুর রহীম হাওলাদার, সহ সভাপতি- মোহাম্মদ রেজাউল করীম (সগীর), সাধারণ সম্পাদক- মোহাম্মদ আলী, সহ সাধারণ সম্পাদক- মোহাম্মদ দুলাল মিয়া, কোষাধ্যক্ষ- মোহাম্মদ জেড খান (ডিউক), সাংগঠনিক সম্পাদক- আহসান হাবিব, সাংস্কৃতিক সম্পাদক- মনিকা রায়, জন সংযোগ ও প্রচার সম্পাদক- শেখ হায়দার আলী, সমাজকল্যাণ সম্পাদক- আবুল কাশেম চৌধুরী, সাহিত্য সম্পাদক- মোহাম্মদ হাসান (জিলানী), ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক- মোহাম্মদ এইচ রশীদ (রানা), স্কুল ও শিক্ষা সম্পাদক- মোহাম্মদ এস মিয়া (সামাদ) এবং কার্যকরী সদস্য- মোহাম্মদ এম আলম, মোহাম্মদ এ সিদ্দিক, সাঈদুর আর খান (ডিউক) ও আহসান উল্লাহ (মামুন)।উল্লেখ্য, বাংলাদেশ সোসাইটির বহুল আলোচিত এ নির্বাচন আগামী ১৪ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

জ্যামাইকায় ‘রব-রুহুল’ প্যানেলের পরিচিতি সভা

বাংলাদেশ সোসাইটির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী ‘রব-রুহুল’ প্যানেলের পরিচিতি সভায় জ্যামাইকাবাসী ‘রব-রুহুল’ প্যানেল-কে একটি যোগ্য প্যানেল হিসেবে উল্লেখ করে বিজয় লাভের জন্য তাদের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। অপরদিকে প্যানেলটি থেকে সভাপতি পদপ্রার্থী আব্দুর রব মিয়া ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী রুহুল আমীন সিদ্দিকী নির্বাচিত হলে যেকোন মূল্যে প্রবাসীদের কল্যাণে পাশে থাকা এবং মূলধারার সাথে কমিউনিটির সেতু বন্ধনের উপর গুরুত্বারেপ করেন। উল্লেখ্য, ‘ঐক্যবদ্ধ কমিউনিটি ও মূলধারায় অবস্থান সুদৃঢ় করার লক্ষ্যে জনকল্যাণে পরীক্ষিত সৎ ও নিষ্ঠাবান ব্যক্তিদের সমন্বয়ে সার্বজনীন’ ‘রব-রুহুল’ প্যানেল আগামী ১৪ নভেম্বরের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সভায় জামাইকার পরিচিতি সভায় প্রবাসীদের ঢল নামে। খবর ইউএনএ’র।

জ্যামাইকার হিলসাইডস্থ পানশী রেষ্টুরেন্টের ব্যাকইয়ার্ডে গত ৩১ অক্টোবর রোববার সন্ধ্যায় আয়োজিত ‘রব-রুহুল’ প্যানেলের পরিচিতি সভায় সভাপতিত্ব করেন প্রবীণ প্রবাসী ছদরুন নূর। সভায় কমিউনিটি নেতৃন্দের মধ্যে ‘রব-রুহুল’ প্যানেল জ্যামাইকার নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি মস্তফা কামাল, মূলধারার রাজনীতিক ও জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার ও সাধারণ সম্পাদক সৈয়দ আল আমীন রাসেল, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট ভিপি জহিরুল ইসলাম, মহামায়া মন্দিরের সভাপতি রনজিত সাহা ও সাধারণ সম্পাদক গোবিন্দ দাস, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট কাজী ফৌজিয়া, মূলধারার রাজনীতিক সাবুল উদ্দিন প্রমুখ।

এছাড়াও সাবেক ছাত্রনেতা, বাংলাদেশ পুস্তক প্রকাশ সমিতির সাবেক সভাপতি আলমগীর শিকদার লোটন সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন। বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা নূরুল হক ও ‘রব-রুহুল’ প্যানেল জ্যামাইকার নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব নাসির আহমেদ যৌথভাবে সভা পরিচালনা করেন।

সভামঞ্চে উপবিষ্ট ছিলেন বীর মুক্তিযোদ্ধা হুমায়ুর কবীর ও মকবুল হোসেন পাটোয়ারী, অধ্যাপক বাসির আহমেদ, আমিনুল ইসলাম চুন্নু, ‘রব-রুহুল’ প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মফিজুর রহমান, যুগ্ম সদস্য সচিব বাসেত রহমান ও টি মোল্লা, সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মহসীন প্রমুখ। এছাড়াও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তির মধ্যে বৃহত্তর নোয়াখালী সমিতির সাবেক সভাপতি ও সোসাইটির ট্রাষ্টি সদস্য হাজী মফিজুর রহমান, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট আনোয়ারুল ইসলাম, অ্যাসাল জাতীয় কমিটির ওম্যান চেয়ার শাহানা বেগম, বৃহত্তর নোয়াখালী সমিতির সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু প্রমুখ।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ আরাফাত এবং গীতা থেকে পাঠ করেন ‘রব-রুহুল’ প্যনেলের স্কুল ও শিক্ষা বিষয়ক সম্পাদক প্রদীপ ভট্টাচার্য।

সভায় ‘রব-রুহুল’ প্যনেলের সভাপতি পদপ্রার্থী আব্দুর রব তার স্বভাব-সুলভ ভাষায় বলেন, আমি কথা নয় কাজে বিশ্বাসী। নির্বাচন উপলক্ষ্যে আমরা ৭দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেও আমি বলবো না আমরা নির্বাচিত হলে সবগুলো বাস্তবায়ন করতে পারবো। কেননা, সবগুলো এজেন্ডা বাস্তবায়ন করতে হলে পুরো কমিউনিটির সমর্থন ও সহযোগিতা প্রয়োজন। তবে মূলধারার সাথে সোসাইটি তথা কমিউনিটির সেতু বন্ধন রচনার মধ্য দিয়ে সোসাইটিকে শক্তিশালী করাই হবে আমাদের প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য। আর এই লক্ষ্য অর্জিত হলে সকল এজেন্ডাই বাস্তবায়ন সম্ভব।

‘রব-রুহুল’ প্যনেলের সাধারণ সম্পাদক পদপ্রার্থী রুহুল আমীন সিদ্দিকী বলেন, সোসাইটির দায়িত্ব পালনে কমিউনিটির সেবায় সাধ্যমত কাজ করে চলেছি। তিনি বলেন, সবার সহযোগিতায় আমরা ‘রব-রুহুল’ প্যানেলের এজেন্ডা বাস্তবায়ন করে কমিউনিটিকে আরো শক্তিশালি করতে চাই।

সভায় জ্যামাইকাবাসীরা তাদের বক্তব্যে ‘রব-রুহুল’ প্যনেলকে পূর্ণ সমর্থন প্রদান এবং এই প্যানেল নির্বাচিত হলে জ্যামাইকায় ‘কমিউনিটি সেন্টার’ প্রতিষ্ঠার দাবী জানান। সবশেষে ‘রব-রুহুল’ প্যনেলের প্রার্থীদের পরিচয় করিয়ে দেয়া হয়। এই পর্ব পরিচালনা করেন বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা সানী মোল্লা।

Posted ৬:১৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ নভেম্বর ২০২১

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.