শনিবার ১৫ মে ২০২১ খ্রিস্টাব্দ | ২ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত
একুশে আগস্ট স্মরণে

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভার্চুয়াল স্মরণ সভা

নিউইয়র্ক (ইউএনএ) :   |   বৃহস্পতিবার, ২৭ আগস্ট ২০২০

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভার্চুয়াল স্মরণ সভা

ঢাকায় ২০০৪ সালের একুশে আগষ্ট গ্রেনেড হামলায় শহীদদের স্বরণে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ভার্চুয়াল স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠান করেছে। সভায় বক্তারা ঐদিন নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, বাংলাদেশের গণতন্ত্র, স্বাধীনতা, সার্বভৌমত্ত্ব রক্ষার আন্দোলনে তাদের আত্নত্যাগ জাতি সবসময় স্মরণ রাখবে। বক্তারা বলেন, ‘জাতির জনক’ বঙ্গবন্ধু আমাদেরকে স্বাধীন বাংলাদেশ, লাল-সবুজ পতাকা দিয়েছেন, দেশের জন্য জীবন দিয়েছেন। আর বিএনপি-জামায়াত মুজিব কন্যা শেখ হাসিনাকে হত্যা করতেই সেদিন তার জনসভায় গ্রেনেড হামলা করে। জননেত্রী শেখ হাসিনা আজ প্রধানমন্ত্রী। তিনি মুজিব আদর্শে আওয়ামী লীগ আর বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তাই কোনভাবেই বঙ্গবন্ধু বা শেখ হাসিনা আর আওয়ামী লীগকে নিশ্চিহ করা যাবে না। বক্তারা একুশে আগষ্ট গ্রেনেড হামলার ঘটনায় দোষীদের দৃষ্টান্ত শাস্তি দাবী করেন। বক্তারা দলীয় সভাপতি শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে সবার প্রতি আহ্বান জানান।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে ২১ আগস্ট শুক্রবার আয়োজিত স্মরণ ভার্চ্যুয়াল সভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ড.সিদ্দিকুর রহমান এবং অনুষ্ঠান পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ। স্মরণ সভায় দোয়া পরিচালনা করেন মৌলানা রহমতউল্লাহ। সভায় নিউইয়র্ক ছাড়াও ওয়াশিংটন ডিসি সহ ভার্জিনিয়া, নিউজার্সী, কানেকটিকাট, পেনসেলভেনিয়া ষ্টেট আওয়ামী লীগ সহ বিভিন্ন অঙ্গরাজ্য এবং দলীয় বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা যোগ দেন।

সভায় ড. সিদ্দিকুর রহমান ২১ আগষ্ট শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, পৃথিবীতে কোন দেশের কোন রাজনৈতিক দল তার রাজনৈতিক প্রতিপক্ষ বিরোধী দলকে খুন করে, হত্যা কওে, ধ্বংস-উৎখাত করেছে এমন ইতিহাস আমার জানা নেই। অথচ প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করতে বার বার পরিকল্পিতভাবে হত্যাযজ্ঞ চালিয়েছে। ঘাতকেরা শুধু প্রতিপক্ষ রাজনৈতিক দল আওয়ামী লীগকেই নিশ্চিহ্ন-নিঃশেষ করে দিতে চেয়েছিল ভাবলে ভুল হবে। তারা একটি আদর্শ, একটি চেতনাকে ধ্বংস করে দিতে চেয়েছিল। তারেক রহমান ২১ আগস্ট গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড দাবী করে তিনি তারেক রহমান সহ দন্ডপ্রাপ্ত আসামীদের বিচারের রায় দ্রুত কার্যকর করার জন্য যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে আহবান জানান।

সভায় অন্যান্যের মধ্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি সামছুদ্দীন আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক দেওয়ান মহিউদ্দিন ও আব্দুল হাসিব মামুন, প্রচার সম্পাদক হাজী এনাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক দেওয়ান বজলু, প্রবাস বিষয়ক সম্পাদক মোঃ সোলায়মান আলী, কার্যকরী সদস্য শাহানা রহমান, আলী হোসেন গজনবী, ওয়াশিংটন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুন নবী বাকী, সহ-সভাপতি শাহারিয়ার আলম, জাহাঙ্গীর আহমেদ, শফিকুল আজম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদুর ইসলাম, নিউজার্সী ষ্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ দে বাবলু, কানেকটিকাট ষ্টেট আওয়ামী লীগের সভাপতি জেহাদুল হক জিহাদ, পেনসেলভেনিয়া ষ্টেট আওয়ামী লীগের সবাপতি আবু তাহের, সহ-সভাপতি মিজানুর রহমান, ভার্জিনিয়া ষ্টেট আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ, নিউইয়ক ষ্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ আতিকুল ইসলাম ও রফিকুর রহমান, বাফেলো সিটি আওয়ামী লীগের আহবায়ক মোস্তাক আহমদ ও যুগ্ম আহবায়ক শাহ আহমেদ এবং যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নুরুজ্জামান সরদার সহ সৈয়দ কিবরিয়া, রাকিব হোসেন, আবুল কাশেম, জাহাঙ্গীর এইচ মিয়া, হুমায়ুন কবির, রাজু আহমদ প্রমুখ ভার্চ্যুয়াল আলোচনায় অংশ নেন।

Facebook Comments Box

Posted ৯:২৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ আগস্ট ২০২০

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.