শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ | ১৪ মাঘ ১৪২৮

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

রক্তনালীর রোগ ও জরায়ুর ফাইব্রয়েডস চিকিৎসায় সাইনাই ভাসকুলার গ্রুপ

বাংলাদেশ রিপোর্ট :   |   বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর ২০২১

রক্তনালীর রোগ ও জরায়ুর ফাইব্রয়েডস চিকিৎসায় সাইনাই ভাসকুলার গ্রুপ

রক্তনালীর রোগ ও মহিলাদের ফাইব্রয়েডস চিকিৎসায় অনন্য বিশ্বস্ত প্রতিষ্ঠান সাইনাই ভাসকুলার গ্রুপ। বিশেষ করে ভ্যারিকোজ সহ অন্যান্য রোগের কসমেটিক চিকিৎসার জন্য অত্যন্ত নির্ভরযোগ্য এই ক্লিনিক। এই প্রতিষ্ঠানের সকল চিকিৎসা যেমন ব্যথাহীন, তেমনি কার্যকর ও নিরাপদ। সাইনাই ভাসকুলার গ্রুপের একটি অফিস ব্রুকলিনের ওশ্যান এভিনিউয়ে এবং অপরটি জ্যামাইকা হিলসাইডের অদূরে জ্যামাইকা এস্টেটে। দুটি অফিসেই যাতায়াত ব্যবস্থা অত্যন্ত সুবিধাজনক। মানবদেহের যেকোন অঙ্গ-প্রত্যঙ্গে সামান্যতম সমস্যার সৃষ্টি হলেই বিনষ্ট হয় দেহ ও মনের সুখ। মানুষ তখন শরণাপন্ন হয় চিকিৎসকের। ছুটে যায় হাসপাতালে। ফিরে পেতে চায় সুস্থ্য স্বাভাবিক জীবন। দেহের কোন রোগ বা অসুখকেই অবকাশ নেই ছোট করে দেখার। হার্ট বা হৃদপিন্ড মানব দেহের অত্যন্ত গুরুত্বপূর্ণ অঙ্গ। হার্টের স্পন্দনের সাথেই নির্ভরশীল মানুষের মূল্যবান জীবন। এই হার্টকেই সার্বক্ষণিক রক্ত সঞ্চালনের মাধ্যমে সচল রাখে ধমনী, শিরা, উপশিরা বা রক্তনালী। নানাবিধ রোগ এই রক্ত নালীতেও বাসা বাঁধে। বিশেষ করে শরীরের ভার বহণকারী নিম্নাংশের অঙ্গ পায়ে। অধিকাংশ ক্ষেত্রে সমস্যা দেখা দেয় দু’পায়ে। ফলে পায়ে ব্যাথা অনুভূত হয়। কখনো আবার পা ফুলে যায়। পা কামড়ায়। অবশ মনে হয়। ব্যাঘাত ঘটে স্বাভাবিক হাঁটা চলায়। এধরণের উপসর্গ কখনো দেখা দিলে ভাবতে হবে পায়ের রক্তনালীর সমস্যার কারণে এমনটি ঘটছে। যারা এক ব্লক রাস্তা হাঁটলেই পায়ে অস্বস্থি ও ব্যথা অনুভব করেন। পা-ভারী হয়ে আসে। বিশ্রাম ছাড়া সামনে এগুতে পারেন না। তাদের সকল চিকিৎসার নিশ্চয়তা দিয়ে থাকে সাইনাই ভাসকুলার গ্রুপ।


রক্তনালীর রোগকে বলা হয় ভাসকুলার ডিজিজ। যা ধমনী এবং শিরা অর্থাৎ আর্টারি ও ভেইনের যেকোন অংশে দেখা দিতে পারে। রক্তনালীর কোন অংশ ফুলে গেলে ও তা দুর্বল হয়ে পড়লে ভাসকুলার রোগ দেখা দেয়। এছাড়া রক্তনালীর দেয়ালে চর্বি জাতীয় দ্রব্য জমে যাওয়ার কারণেও সমস্যা দেখা দিতে পারে। আবার যারা দীর্ঘ দিন দাঁড়িয়ে কাজ করেন তাদের পায়ের শিরা ফুলে গিয়ে স্বাভাবিক রক্ত চলাচলে বিঘ্ন ঘটায়। এধরণের রোগকে বলা হয় ভ্যারিকোজ ভেইন।


এক্ষেত্রে কারো যদি উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, হাই কোলেস্টারল ও হার্টের সমস্যার পারিবারিক ইতিহাস থাকে তখন ভাবতে হবে পায়ের সমস্যা নিয়ে তিনি স্বাস্থ্য ঝুঁকিতে আছেন। এছাড়া অধিক দৈহিক স্থুলতা ও ধূমপায়ীরাও পায়ের সমস্যার কারণে স্বাস্থ্য ঝুঁকির আওতায় থাকেন। যুক্তরাষ্ট্রের বিপুল সংখ্যক নারী পুরুষ ভুগছেন এই ভাসকুলার রোগে। তবে সময়োচিত ব্যবস্থা নিয়ে এসব রোগ থেকে পরিত্রাণ পেতে পারেন ভূক্তভোগীরা। এজন্য বেছে নিতে হবে সঠিক সময়ে দক্ষ চিকিৎসক ও সঠিক চিকিৎসা সেবা কেন্দ্র। নিউইয়র্ক সিটিতে ভাসকুলার চিকিৎসার জন্য অত্যন্ত বিশ্বস্থ প্রতিষ্ঠান হচ্ছে সাইনাই ভাসকুলার গ্রুপ। ব্রুকলীনস্থ সাইনাই ভাসকুলার গ্রুপ বিগত ২০ বছর ধরে সুনামের সাথে নিয়োজিত রয়েছে কমিউনিটির সেবায়। দীর্ঘদিনের অভিজ্ঞতা ও দক্ষতা সম্পন্ন ভাসকুলার চিকিৎসক, নার্স ও টেকনিশিয়ান কাজ করছেন সেন্টারটিতে। বিশ্বের সর্বাধুনিক যন্ত্রপাতির সাহায্যে সকল চিকিৎসা ও পরীক্ষা-নীরিক্ষার ব্যবস্থা রয়েছে এখানে। বিশেষ করে এম আরআই, এমআরএ, সিটিস্ক্যান, এক্সরে, সনো, ভাসকুলার ডুপ্লেক্স ইমেজিং, ডেক্সা সহ সবধরণের যন্ত্রপাতির সুবিধা আছে। এখানে চিকিৎসার জন্য সাধারণত অস্ত্রোপাচারের প্রয়োজন হয়না। হাসপাতালে ভর্তি বা অজ্ঞান করারও প্রয়োজন নেই। ফলে চিকিৎসা শেষে রোগীরা দ্রুতই ফিরতে পারেন স্বাভাবিক কাজকর্মে। ব্রুকলীনের ২৫৬০ ওশেন এভিন্যু ও ১৭ স্ট্রিটে অবস্থিত সাইনাই ভাসকুলার গ্রুপের রয়েছে বিশেষায়িত সাইনাই ভেইন এন্ড লেজার সেন্টারস।

মহিলাদের জরায়ুর ফাইব্রয়েডস চিকিৎসা


সাইনাই ভাসকুলার গ্রুপের রয়েছে ফাইব্রয়েডস চিকিৎসা কেন্দ্র। মহিলাদের জরায়ুর ফাইব্রয়েডস ক্যান্সার নয় এটি এক ধরণের টিউমার। অনেক মহিলা এই রোগে আক্রান্ত হন। জরায়ুর ফাইব্রয়েডস এর সঠিক কারণ এখনো অজানা। তবে ধারণা করা হয় মাত্রাতিরিক্ত এস্ট্রোজেন হরমোন ও দৈহিক স্থুলতা এর অন্যতম কারণ। জরায়ুর ফাইব্রয়েডসের অন্যতম লক্ষণ হলো মাসিক ঋতুস্রাব দীর্ঘায়িত হবে। ঋতুস্রাবে প্রচুর রক্তক্ষরণ ঘটে। রক্তশূণ্যতা থেকে বেড়ে যায় দৈহিক ক্লান্তি। পিঠ ও পায়ে ব্যাথা অনুভূত হয়। সহবাসের সময় ব্যাথা হতে পারে। ফলে রোগীর মানসিক প্রশান্তি বিনষ্ট হয়। আর এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে রোগীরা সাইনাই ভাসকুলার গ্রুপের ফাইব্রয়েডস চিকিৎসা কেন্দ্রের শরনাপন্ন হতে পারেন। ফাইব্রয়েড চিকিৎসা কেন্দ্রে রয়েছে সর্বাধুনিক ও বিশেষায়িত চিকিৎসা সুবিধা। বিশেষ এ পদ্ধতিতে জরায়ুর ধমনীতে অ্যাম্বুলাইজেশন করা হয়। এক্ষেত্রে কোন ধরণের সার্জারী বা অজ্ঞান করার প্রয়োজন হয় না। আর এ চিকিৎসার বিকল্প হলো মায়ামেক্টোমি বা হিস্টেরেক্টমী। চিকিৎসার এক সপ্তাহ পরই রোগী স্বাভাবিক কর্মে ফিরে যেতে পারেন।

সাইনাই ভাসকুলার গ্রুপের বিশেষত্ব হচ্ছে-এই প্রতিষ্ঠানের চিকিৎসকগণ অনুন্য ১৫ বছরের অভিজ্ঞ এবং তারা অনন্য ও অপ্রতিদ্বন্দ্বি। সেন্টারটির পাঁচটি পৃথক ডায়াগনষ্টিক বিভাগের সবক’টিতেই রয়েছে সর্বাধুনিক প্রযুক্তিতে রোগ নির্ণয়ের ব্যবস্থা। সাইনাই ভাসকুলার গ্রুপের ৪০জন দক্ষ ও প্রশিক্ষিত চিকিৎসাকর্মী প্রতিদিন ৭৫ জন রোগীর সেবা দিয়ে থাকেন। এই প্রতিষ্ঠানে আছেন অত্যন্ত খ্যাতিমান বাংলাদেশী আমেরিকান ভাসকুলার সার্জন ডাঃ নজরুল ইসলাম। প্রায় সবধরণের হেলথ ইন্সুরেন্স গ্রহণ করে থাকে সাইনাই ভাসকুলার গ্রুপ। রিসেপশনে কথা বলা যায় বাংলায়। যারা ভাসকুলার রোগে ভুগছেন তারা যোগাযোগ করতে পারেন-৭১৮-৫৫০-৭৬৬৮ নাম্বারে।

Posted ৭:৪৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর ২০২১

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.