মঙ্গলবার ২২ জুন ২০২১ খ্রিস্টাব্দ | ৮ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত
বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার ফুটবল লীগ

৮ দল নিয়ে শুরু হচ্ছে কোয়ার্টার ফাইনাল

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ১৫ অক্টোবর ২০২০

৮ দল নিয়ে শুরু হচ্ছে কোয়ার্টার ফাইনাল

বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি ফুটবল লীগ-২০২০ এর তৃতীয় সপ্তাহের খেলা শেষে আগামী সপ্তাহে শুরু হচ্ছে কোয়ার্টার ফাইনাল খেলা। এতে ৮টি দল অংশ নেবে। দলগুলো হলো: ব্রঙ্কস ইউনাইটেড, যুবসংঘ (এ), আইসাব, ব্রঙ্কস স্টার, বিবিএ, যুব সংঘ (বি), টুডোর এফসি এবং বৈরাগী বাজার এফসি। এদিকে গত ১১ অক্টোবর রোববার ব্রুকলীনের রেডহুক পার্ক সকার ফিল্ডে অনুষ্ঠিত লীগের শেষ খেলাগুলোতে আইসাব, যুব সংঘ (এ), বৈরাগীবাজার এফসি এবং টুডোর এফসি জয়লাভ করে। করোনাভাইরাস পরিস্থিতে স্বাস্থ্যবিধি রক্ষা করেই লীগের খেলাগুলো হচ্ছে বলে বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা কর্মকর্তারা জানান। খবর ইউএনএ’র।

দিনের প্রথম খেলায় আইসাব সহজেই ৬-০ গোলে বেঙ্গল ওয়ারিয়র-কে পরাজিত করে পূর্ণ পয়েন্ট নিয়ে কোয়র্টার ফাইনালে উন্নীত হয়। এদিনের খেলায় ওমর লীগের একমাত্র খেলোয়ার হ্যাট্রিক করার গৌরব অর্জন করেন। খেলার প্রথমার্ধে ৩টি এবং দ্বিতীয়ার্ধে ৩টি করে গোল হয়। খেলা শুরু হতে না হতেই সংঘবন্ধ আক্রমন থেকে ২ মিনিটেই প্রথম গোল করেন অয়ন (১-০)। এরপর ১৭ মিনিটের সময় মুনা দ্বিতীয় গোল করেন (২-০)। খেলার ২৪ ও ৩১ মিনিটের সময় ওমর পরপর ২টি গোল করে দলকে এগিয়ে নিয়ে যান (৪-০)। এরপর খেলার ৪০ মিনিটের সময় বিজয়ী দলের শরীফ আরো একটি গোল করেন (৫-০) এবং শেষ মুহুর্তে অর্থাৎ খেলার ৪৯ মিনিটের সময় নিজের তৃতীয় গোল করে ওমর তার হ্যাট্রিক পূর্ণ করেন (৬-০)। খেলয় আইসাব-এ সামনে বেঙ্গল ওয়ারিয়র দাঁড়াতেই পারেনি।


দিনের দ্বিতীয় খেলায় যুব সংঘ (এ) ২-০ গোলে সোনার বাংলা-কে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে খেলা নিশ্চিত করে। খেলার প্রথমার্ধের ২১ মিনিটের সময় আত্নঘাতি গোলে যুব সংঘ এগিয়ে যায় (১-০)। এরপর দ্বিতীয়ার্ধের ৪৮ মিনিটের সময় বিজয়ী দলে পক্ষে খালেদ গোল করে জয় নিশ্চিত করেন। (২-০)।

দিনের তৃতীয় খেলায় বৈরাগী বাজার এফসি আর জলডুপ এফসি অংশ নেয় এবং এতে কোন দল গোল করতে না পারলেও আত্নঘতি গোলে জয়-পরাজয় নিশ্চিত হয়। খেলাটি ছিলো অকর্ষনীয়। আরো ছিলো পাল্টাপাল্টি আক্রমন। খেলার প্রথমার্ধের ১৫ মিনিটের সময় আত্নঘাতি গোলের ফলে জলডুপ পরাজিত আর বৈরাগী বাজার বিজয়ী হয়ে পূর্ণ পয়েন্ট নিয়ে কোয়র্টার ফাইনালে উন্নীত হয়।
দিনের চতুর্থ ও শেষ খেলায় টুডোর এফসি ১-০ গোলে যুব সংঘ (বি)-কে পরাজিত কোয়ার্টার ফাইনালে খেলা নিশ্চিত করে। আকর্ষনীয় এই খেলার প্রথমার্ধ গোল শূণ্য ড্র থাকে। খেলার দ্বিতীয়ার্ধের ৪৫ মিনিটের সময় বিজয়ী দলের পক্ষে নাজমুল জয়সূচক গোলটি করেন।
লীগের খেলাগুলো পরিচালনা করেন নিউইয়র্কের রেজিষ্টার্ড রেফারী যথাক্রমে অস্কার, হেক্টর ও লিয়ো।

বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী দর্শক খেলাগুলো উপভোগ করেন। এছাড়াও বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা’র কর্মকর্তাদের মধ্যে প্রধান উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা সভাপতি মনজুর আহমেদ চৌধুরী, উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আব্দুর রহীম বাদশা, উপদেষ্টা হাজী এনাম, আব্দুল হাসিম হাসনু, জুলফিকার চৌধুরী ও আজম চৌধুরী, সভাপতি মিসবা আবদীন, সিনিয়র সহ সভাপতি ওয়াহিদ কাজী এলিন, সহ সভাপতি খায়রুল ইসলাম খোকন, সহ সভাপতি শাহারিয়ার উদ্দিন,, সাধারণ সম্পাদক রশিদ রানা সহ ফখরুল ইসলাম দেলোয়ার, জহির উদ্দিন জুয়েল, শফিকুল আলম, জুয়েল আহমেদ, মইনুল ইসলাম, তারেক ইসলাম, সাবুল উদ্দিন, রাজিব আহমেদ, জয়নাল প্রমুখ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর থেকে এই চলতি বছরের লীগ-২০২০ শুরু হয়। এবারের লীগে ১২টি দল অংশ নিচ্ছে। দলগুলো হলো: যুব সংঘ (এ), যুব সংঘ (বি), ব্রঙ্কস ইউনাইটেড, বিবিএ, সোনার বাংলা এফসি, আইসাব, ব্রঙ্কস স্টার, জ্যামাইকা এফসি, বৈরাগীবাজার এফসি, বেঙ্গল ওয়ারিয়র, টুডোর এফসি এবং জলডুপ এফসি।

Facebook Comments Box

Posted ১১:৫৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ অক্টোবর ২০২০

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.