শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

ইউএনএ ও সাপ্তাহিক হককথা’র ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ০৫ জানুয়ারি ২০২৩

ইউএনএ ও সাপ্তাহিক হককথা’র ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিউইয়র্ক ভিত্তিক বার্তা সংস্থা ইউনাইটেড নিউজ অব আমেরিকা (ইউএনএ) ও সাপ্তাহিক হককথা পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী ছিলো ১ জানুয়ারী। স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর আদর্শকে সামনে রেখে ২০০৬ সালের এই দিনে মিডিয়া দু’টি যাত্রা শুরু করে। সেই হিসেবে ২০২৩ সালের নতুন বছরে অর্থাৎ ১ জানুয়ারী ইউএনএ ও হককথা’র ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ১৮ বছরে পদার্পন উপলক্ষ্যে বাংলাদেশ অফিসে কেক কাটার মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

স্থানীয় সময় রোববার (১জানুয়ারী) সকালে বাংলাদেশ অফিসে কর্মরত সাংবাদিকরা কেক কেটে এই প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন। এসময় বাংলাদেশ অফিসের বিভিন্ন বিভাগে দায়িত্বরত সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে মর্নিং শিফটের দায়িত্বপ্রাপ্তরা উপস্থিত ছিলেন। এদিকে দু’টি মিডিয়ার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সকাল থেকেই বাংলাদেশ অফিসের সংবাদকর্মীদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছিল।


উল্লেখ্য, ২০০৬ সালের ১ জানুয়ারী যাত্রা শুরু করে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশী কমিউনিটির সংবাদ সংস্থা ইউনাইটেড নিউজ অব আমেরিকা (ইউএনএ) ও সাপ্তাহিক হককথা। হককথার মূল শ্লোগান হচ্ছে ‘প্রবাসে দেশের রাজনীতি নয়’। প্রকাশনা শুরুর পর থেকেই নিয়মিতভাবে সপ্তাহের প্রতি মঙ্গলবার প্রকাশিত হয় সাপ্তাহিক হককথা। তবে এক বছর প্রকাশনার পর বিশেষ পরিস্থিতিতে হককথা’র প্রকাশনা বন্ধ হয়ে যায়।


হককথা’র প্রিন্ট প্রকাশনা বন্ধ হয়ে গেলেও প্রবাসী বাংলাদেশীসহ কমিউনিটির স্বার্থে ২০১৩ সালের ২৬ জানুয়ারী আত্নপ্রকাশ ঘটে সাপ্তাহিক হককথা’র ওয়েব ভার্সন হককথা ডট কম (hakkatha.com)। ওয়েবসাইটে সংবাদ প্রকাশের মধ্য দিয়ে আবারো পাঠকদের জনপ্রিয়তায় ফিরে আসে হককথা। এরই মধ্যে কমিউনিটির সংবাদ নিয়মিত ও সবার আগে প্রকাশিত হওয়ায় পাঠকের অনুরোধে সপ্তাহের প্রতি মঙ্গলবার পূনরায় নতুনভাবে প্রকাশিত হচ্ছে সাপ্তাহিক হককথা।

‘করোনা পরিস্থিতি ও বাস্তবতার প্রেক্ষাপটে ‘কাগজেও যেমন, ওয়েবেও তেমন’ শ্লোগান নিয়ে প্রকাশিত হককথা ই-মেইল (পিডিএফ ফাইলে পুরো পত্রিকা), ই-পেপার-https://epaper.hakkatha.com, ফেসবুক পেইজ ও ইউটিউভ চ্যানেলের মাধ্যমে পাঠকের হাতে যাচ্ছে। এছাড়াও নিউইয়র্কের স্থানীয় গণমাধ্যমগুলোর মধ্যে হককথা’ই প্রথম Conversational Platform (Customer Engagement Through Conversational Messaging) ব্যবহার করে Facebook, Instagram, WhatsApp, Mobile SMS এর মাধ্যমে সর্বোচ্চ সংখ্য প্রবাসী বাংলাভাষী পাঠকের কাছে পৌছে যাচ্ছে।


এছাড়াও রয়েছে ওয়েবসাইট (hakkatha.com)। বর্তমানে নিউইয়র্কের ৫ হাজারোধিক পাঠকের ই-মেইলে প্রতি সংখ্যা নিয়মিত হককথা প্রেরণ করা হচ্ছে এবং প্রতিদিন এই ই-মেইল সংযুক্তির সংখ্যা বাড়ছে। ফলে অফিস-আদালত, মাঠে-ময়দান বা ঘরে বসেও সহজেই হককথা পড়া যাচ্ছে।

অপরদিকে, ২০২২ সাল থেকে নতুনভাবে আরো গতিশীল হয়ে উঠেছে নিউইয়র্ক ভিত্তিক বাংলা সংবাদ সংস্থা ইউনাইটেড নিউজ অব আমেরিকা (ইউএনএ)। নতুন বছরে নতুন সাজে পাঠকের সামনে আসার জন্য ইতিমধ্যে কাজ শুরু করেছে সংবাদ ইউএনএ কর্তৃপক্ষ। নতুন ওয়েবসাইট ও নতুন নতুন সেবার প্রস্তুতি নিচ্ছে তারুণ্য নির্ভর নতুন টীম। খুব শিঘ্রই নতুন রুপেই দেখা মিলবে সংবাদ সংস্থা ইউনাইটেড নিউজ অব আমেরিকা (ইউএনএ)।

advertisement

Posted ৩:৪৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ জানুয়ারি ২০২৩

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.