শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১৪ বৈশাখ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

ঈদে মিলাদুন্নবী মাহফিল অনুষ্ঠিত

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ১২ নভেম্বর ২০২০

ঈদে মিলাদুন্নবী মাহফিল অনুষ্ঠিত

পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে গত ৮ নভেম্বর রোববার জ্যাকসন হাইটস্থ পালকি পার্টি হলে বাদ মাগরিব থেকে মধ্যরাত পর্যন্ত আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএর উদ্যোগে জশ্নে ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিল অনুষ্ঠিত হয়।


পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফেজ মাওলানা ওয়াসিম সিদ্দিকী ও না’ত শরিফ পাঠ করেন মুহাম্মদ ওমর ফারুক। আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএর সভাপতি হাফেজ মাওলানা আব্দুর রহীম মাহমুদের সভাপতিত্বে ও মহাসচিব হাফেজ মাওলানা ওয়াসিম সিদ্দিকীর পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে প্রধান বক্তা ছিলেন মুফতী আনসারুল করিম আজহারী ও বক্তব্য রাখেন সৈয়দ হেলাল মাহমুদ, হাফেজ মাওলানা ওয়াসিম সিদ্দিকী, মাওলানা আনোয়ারুল হক কাদেরী, মুহাম্মদ আক্তার হোসেন, কাজী সাইদুর রহমান, মুহাম্মদ দিদার ও মুহাম্মদ ওমর ফারুক এবং মুক্তিযোদ্ধা মীর মশিউর রহমান, আবু তালেব চান্দু, জয়নাল আবেদীন ও মাহফুজুল বারী প্রমুখ। মাহফিলে বিশিষ্টজনের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টাবৃন্দ মুহাম্মদ নাজিম, গিয়াস আহমেদ, সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, সাংবাদিক রিমন ইসলাম, সাংবাদিক নাজমুল ইসলাম ও সাংবাদিক মিজানুর রহমান এবং আরো উপস্থিত ছিলেন নাজের উদ্দীন, হাবিব আহসান, মুক্তিযোদ্ধা ফারুক হোসাইন, এরশাদ ওয়ারেস, মাসুদ সিরাজী, মুহাম্মদ সেন্টু, ফয়েজ কবির, আব্দুল হালিম, মুহাম্মদ মালেক, মুহাম্মদ রবিন, খোকন চৌধুরী, এইচ রাসেল ও মনিরুজ্জামান প্রমুখ। মাহফিলের সহযোগিতায় ছিলেন মুহাম্মদ নাদের, শাহজাহান চৌধুরী, মজিবুর রহমান, মুহাম্মদ ইসহাক, মাহবুবুর রহমান, মুহাম্মদ আলী, নাসির আহমেদ, মঈনুদ্দীন নাসের, জালাল আহমদ, নজরুল ইসলাম, মুমিনুল হক, লাবলু সরকার, রুবেল মিয়া, সিরাজুল ইসলাম, মুস্তাক আহমেদ, শাহ সরফরাজ, দেওয়ান সরকার, রেজাউল হক চৌধুরী, মুহাম্মদ নিজাম উদ্দীন, মুহাম্মদ আলম, আবুল কাশেম, মুহাম্মদ রেজাউল আজাদ ভূইয়া, আবদুল মান্নান, হারুনুর রশীদ, মুহাম্মদ মাহবুব, তাইমুর অরোরা, সানাউল হক, ইবরার আহমেদ, ইসরার আহমেদ, রেজাউল হক, মাহবুব আলম, মুহাম্মদ মনিরুজ্জামান, মুহাম্মদ কামাল, মামুন মোল্লা, জাহাঙ্গীর মোল্লা সানি, আলাউদ্দীন ফকির, ওহিদুল আলম, নাজমুল হাসান, লুৎফুর রহমান, মাহফুজুর রহমান, সাইফুল ইসলাম, মামুনুর রশীদ ও নাজমুল গনী।

মাহফিলে বিশিষ্ট আলেমবৃন্দ কোরআন সুন্নাহর আলোকে মহান প্রিয়নবীর পবিত্র শুভাগমনের গুরুত্ব ও তাৎপর্য ব্যাখ্যা করে এ উপলক্ষকে “ঈদ” হিসেবে পালনের জন্য সকল মুসলিমদেরকে আহ্বান জানান। আলেমগণ বলেন মহান আল্লাহ তা’য়ালা কোরআন শরিফে তাঁর রহমত প্রকাশের উপলক্ষকে খুশীর বিষয় হিসেবে উল্লেখ করে খুশী উদযাপনের নির্দেশ দিয়েছেন এবং মহান আল্লাহ তা’য়ালা মহান প্রিয়নবীর পবিত্র শুভাগমনকে উম্মতের জন্য সর্বশ্রেষ্ঠ খুশীর উপলক্ষ হিসেবে উল্লেখ করেন। সৃষ্টির ইতিহাসে সবচেয়ে বড় উপলক্ষ সর্বশ্রেষ্ঠ নবীর পবিত্র শুভাগমন ঈদে নুজুলুন্নবী (সা.)। মহান প্রিয়নবীর পবিত্র শুভাগমনের সংবাদ আলোচিত এবং উদযাপিত হয়ে আসছে সর্বকালে। সকল নবীগণ তাঁদের বিশিষ্ট উম্মতদের মহান প্রিয়নবীর পবিত্র শুভাগমনের সংবাদ দিয়েছেন এবং অনেক নবীগণ তাঁর শুভাগমনের ঘোষণা দিয়েছেন যা কোরআন শরিফের অসংখ্য আয়াতে বর্ণিত রয়েছে।


মাহফিলে বক্তাগণ রাষ্ট্রীয়ভাবে সকল সরকারী প্রতিষ্ঠান ও বিদেশে অবস্থিত বাংলাদেশের সকল দূতাবাসে রাষ্ট্রীয়ভাবে ঈদে মিলাদুন্নবী বাধ্যতামূলক পালনের জন্য বাংলাদেশ সরকারের নিকট সংগঠনের পক্ষ থেকে দাবি জানান। আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএর পক্ষ থেকে সবাইকে নবীপ্রেমে ইসলামের প্রকৃত ধারা আহলে সুন্নাতের পতাকায় ঐক্যবদ্ধ হয়ে দুনিয়া ও আখেরাতের প্রকৃত মুক্তি ও সমৃদ্ধি অর্জনে এগিয়ে আসার আহ্বান জানান। সালাতু সালাম, কিয়াম, বিশেষ মুনাজাত ও তবারুক বিতরণের মাধ্যমে জশ্নে ঈদে নুজুলুন্নবী (সা.) তথা জশ্নে ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিল সমাপ্ত হয়।


advertisement

Posted ১১:৪৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১২ নভেম্বর ২০২০

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.