শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

দেশ ও জনগণের স্বার্থরক্ষায় প্রবাসীদের ভূমিকা অপরিহার্য : খন্দকার মারুফ

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ০৪ মে ২০২৩

দেশ ও জনগণের স্বার্থরক্ষায় প্রবাসীদের ভূমিকা অপরিহার্য : খন্দকার মারুফ

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সুপ্রীম কোর্টের এডভোকেট ড. খন্দকার মারুফ হোসেন যুক্তরাষ্ট্র প্রবাসীদের উদ্দেশ্যে বলেছেন, রেমিট্যান্স যোদ্ধাগণ খাঁটি দেশপ্রেমিক এবং দেশের অর্থনীতির মূল চালিকাশক্তি। হাড়ভাঙ্গা শ্রম দিয়ে আপনারা দেশের অর্থনীতিকে যেভাবে সচল রাখছেন, তেমনিভাবে দেশ ও জনগণের স্বার্থ রক্ষায় দায়িত্বশীল ভূমিকা রাখা অপরিহার্য।

তিনি বলেন, বর্তমান ফ্যাসিস্ট সরকারকে হটিয়ে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে কঠোর আন্দোলনের কোন বিকল্প নেই। ইস্পাতকঠিন গণঐক্য গড়ার মাধ্যমে চলমান আন্দোলনকে গণঅভ্যুত্থানে রূপ দিতে বীরোচিত ভূমিকা রাখার জন্য তিনি প্রবাসীদের প্রতি উদাত্ত আহবান জানান।
ড. খন্দকার মারুফ ৩০ এপ্রিল রোববার রাতে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের নবান্ন রেষ্টুরেন্টে তার যুক্তরাষ্ট্র সফর উপলক্ষে যুক্তরাষ্ট্রস্থ ড. মোশাররফ ফাউন্ডেশন আয়োজিত ঈদ পূনর্মিলনী ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এইসব কথা বলেন।


তিনি বলেন, দেশের কোথাও কোন স্বস্তি নেই। গণতন্ত্র নেই। আইনের শাসন নেই। মানবাধিকার নেই। এক কথায় মানুষ ভালো নেই। সরকারের সীমাহীন দুর্নীতি, লুটপাট,গ্যাস- বিদ্যুৎসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কষাঘাতে জনজীবন দূর্বিষহ।তারা দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। প্রবাসীদের কষ্টার্জিত রেমিট্যান্স লুটপাট করা হচ্ছে। মেগা প্রকল্পে মেগা দুর্নীতি করছে। হাজার হাজার কোটি টাকা বিদশে পাচার করছে। দেশ ও জনগণকে বাঁচাতে এই দু:শাসনের অবসান হওয়া জরুরি।

ড. মারুফ বলেন, দেশে এখন ভোট চুরির রাজত্ব চলছে। শুধু জাতীয় নির্বাচনই নয়, স্থানীয় সরকার নির্বাচনগুলোতেও ভোট চুরি করছে। সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে কীভাবে ভোট ছিনিয়ে নিয়েছে, সবাই দেখেছেন। সরকার ক্ষমতায় থাকার জন্য আবারও একটি ভোট চুরির নির্বাচনের চক্রান্ত করছে। এই চক্রান্ত আমাদের রুখতে হবে। ড. মোশাররফ ফাউন্ডেশনের সভাপতি আল আমিন সুমনের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, প্রফেসর মনির হোসেন খান ও ইঞ্জিনিয়ার মাইনউদ্দিন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য গিয়াস আহমেদ, জিল্লুর রহমান জিল্লুর ও মিজানুর রহমান ভুইয়া মিল্টন, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আবদুল লতিফ সম্রাট,সাবেক সহ-সভাপতি এডভোকেট জামাল আহমেদ জনি,সাবেক জেলা ও দায়রা জজ নূর মোহাম্মদ জাহাঙ্গীর সরকার,তিতাস উপজেলার সাবেক চেয়ারম্যান মো. সালাউদ্দিন সরকার,দাউদকান্দি উপজেলা বিএনপির সভাপতি এম.এ লতিফ ভুইয়া, নিউইয়র্কের স্টোনি ব্রুক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা: জাহাঙ্গীর আলম।


ড. মারুফ বলেন, দেশনায়ক তারেক রহমানের ১০ দফা কর্মসূচি গত ১০ জানুয়ারি রাজধানীর গোলাপবাগ মাঠে ঘোষণা করেছেন, বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য,বীর মুক্তিযোদ্ধা ড. খন্দকার মোশাররফ হোসেন। আগামী দিনেও তারেক রহমান আন্দোলনের ডাক দিবেন, সেই আন্দোলন গণঅভ্যুত্থানে রূপ নিবে। আমাদের ১০দফা পুরণ হবে। খুব দ্রুতই এই সরকার বিদায় নিবে, ইনশাআল্লাহ। তিনি বলেন, জনগণের ত্যাগ, প্রতিবাদ ও আন্দোলন কখনও বৃথা যায়নি। এবারও বৃথা যাবে না। জনতার বিজয় অনিবার্য। নানা রকম ফন্দিফিকির করেও সরকারের শেষ রক্ষা হবে না। সরকারকে তত্ত্বাবধায়কে ফিরতে হবে, পদত্যাগও করতে হবে।

ড. খন্দকার মারুফ বলেন, এই সরকার জনগণের নির্বাচিত নয়। তাই জনগণের প্রতি তাদের দায়বদ্ধতা নেই,কোন দয়ামায়া নেই। প্রশাসন যন্ত্র সরকারের নিয়ন্ত্রণে নেই। কেউ তাদের কথা শুনছে না। যে যার মতো ,যা ইচ্ছে তাই করছে। গোটা দেশে এখন চলছে হরিলুট। বর্তমান সরকার যে স্বৈরশাসক, তা আন্তর্জাতিকভাবে স্বীকৃত।


ড. মারুফ বিএনপির ঘোষিত ১০ দফা ও নির্বাচনকালীন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার গণআন্দোলনে অংশ নিতে বিএনপি নেতাকর্মীসহ সকল শ্রেণিপেশার মানুষের প্রতি উদাত্ত আহবান জানান। মুষলধারে বৃষ্টি উপেক্ষা করে যুক্তরাষ্ট্রের বিভিন্ন এলাকা থেকে প্রচুরসংখ্যক নেতাকর্মী এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

advertisement

Posted ১২:৩৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ মে ২০২৩

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.