সোমবার, ২০ মে ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত
লং আইল্যান্ড বিএনপির সম্মেলনে গিয়াস আহমেদ

হাসিনা ক্ষমতা ছাড়তে বাধ্য হবেন

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর ২০২২

হাসিনা ক্ষমতা ছাড়তে বাধ্য হবেন

১৮ ডিসেম্বর রবিবার লং আইল্যান্ড বিএনপির উদ্যোগে বিজয় দিবস উদযাপনের পাশাপাশি দ্বিবার্ষিক সম্মেলনও অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রারম্ভে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিএনপি নেতা তৈয়বুর রহমান। বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা ও রোগ মুক্তি কামনা করে দোয়া পরিচালনা করেন নিউইয়র্ক স্টেট বিএনপির আহবায়ক মাওলানা অলিউল্লাহ আতিকুর রহমান। লং আইল্যান্ড বিএনপির সভাপতি মিয়া আলিম পাখির সভাপতিত্বে এ অনুষ্ঠান পরিচালনা করেন স্টেট বিএনপির যুগ্ম সদস্য সচিব রিয়াজ মাহমুদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বিএনপির সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও মূলধারার রাজনীতিবিদ গিয়াস আহমেদ বলেন, জোর করে ক্ষমতায় অধিষ্ঠিত শেখ হাসিনাকে বাধ্য করা হবে জনগণের ক্ষমতা জনগণের হাতে তুলে দিতে। এরপর তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। সেজন্য যুক্তরাষ্ট্রের সকল নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধভাবে কাজের বিকল্প নেই। প্রধান বক্তা স্টেট বিএনপির আহবায়ক অলিউল্লাহ আতিকুর রহমান বলেন, শেখ হাসিনাকে রুখে দিতে বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের যে কোনো নির্দেশনা পালনে প্রস্তুত রয়েছি আমরা। সে লক্ষ্যে ইতিমধ্যেই আমরা বাংলাদেশী অধ্যুষিত সিটিসমূহে বিএনপিকে সুসংগঠিত করার অংশ হিসেবে লং আইল্যান্ড বিএনপির সম্মেলন করা হলো। শীঘ্রই বাফেলো এবং আলবেনী বিএনপির কর্মী সম্মেলনের মাধ্যমে নয়া কমিটি গঠন করা হবে।


অন্যান্যের মাঝে আরো বক্তব্য রাখেন জাসাস কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক যুগ্ম সম্পাদক গোলাম ফারুক শাহীন, নিউইয়র্ক স্টেট বিএনপির সদস্য-সচিব সাইদুর রহমান সাঈদ, নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক হাবিবুর রহমান সেলিম রেজা, যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি ইঞ্জিনিয়ার সায়েম রহমান, লং আইল্যান্ড বিএনপির উপদেষ্টা শহিদুল ইসলাম সোহেল, সালাউদ্দিন আহমেদ, ইকবাল লিটন, যুক্তরাষ্ট্রস্থ গণতন্ত্র পুনরুদ্ধার মঞ্চের সভাপতি জসিমউদ্দিন (ভিপি), স্টেট বিএনপির যুগ্ম আহবায়ক বদরুল হক আজাদ, আরিফুর রহমান, সাংবাদিক ও লেখক আনিসুর রহমান, লং আইল্যান্ড বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক মোঃ রহমান মিঠু, মহিউদ্দিন বাবু, হুমায়ুন কবির, দস্তগীর চৌধুরী রেদওয়ান, আব্দুল্লাহ আল মামুন, এজাজ আহমেদ, মহিউদ্দিন আহমেদ বাপ্পি, গাজী আলতাফ হোসেন, আসাদুজ্জামান বকশি, মোঃ হায়দার আলী খান, জহিরুল ইসলাম রিটু ও শাফিন আহমেদ ।

নিউইয়র্ক স্টেট বিএনপির সদস্য-সচিব সাইদুর রহমান সাঈদ সম্মেলন শেষে ৩১ সদস্য বিশিষ্ট কমিটির শীর্ষ ৫ জনের তালিকা ঘোষণা করেন। এরা হলেন মিয়া আলিম পাখি-সভাপতি, গাজী আলতাফ হোসেন -সিনিয়র সহ সভাপতি, আসাদুজ্জামান বকশী-সহসভাপতি, মহিউদ্দিন আহমেদ বাপ্পি -সাধারণ সম্পাদক এবং জহিরুল ইসলাম রিটু -সাংগঠনিক সম্পাদক। অনুষ্ঠানে টেলি কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল। এছাড়া ৭ সদস্যের উপদেষ্টামন্ডলীর প্রধান হয়েছেন গোলাম ফারুক শাহীন। উপদেষ্টারা হলেন শহীদুল হক সোহেল, সালাহউদ্দিন আহমেদ,রিয়াজ মাহমুদ এবং মো. রহমান মিঠু। লং আইল্যান্ড বিএনপির সাবেক নেতৃবৃন্দ ও উপস্থিত জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী সকল নেতৃবৃন্দ নবনির্বাচিত নেতৃত্বকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে অনুষ্ঠান শেষ করেন।


Posted ৩:১৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর ২০২২

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.