শুক্রবার ৪ ডিসেম্বর ২০২০ খ্রিস্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

বাংলাদেশ সোসাইটির যৌথ সভা অনুষ্ঠিত

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০

বাংলাদেশ সোসাইটির যৌথ সভা অনুষ্ঠিত

বাংলাদেশ সোসাইটির কার্যকরী কমিটি ও ট্রাস্টি বোর্ডের যৌথ সভা গত শনিবার বিকেলে সংগঠনের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়। যৌথসভায় সভাপতিত্ব করেন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম. আজিজ।

সভা পরিচালনা করেন বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহিম হাওলাদার এবং সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন সিদ্দিকী। বৈশ্বিক মহামারী কভিড-১৯ শুরুর পর এটাই প্রথম যৌথসভা। প্রায় ছয় মাস পর সোসাইটির অফিসে সভাটি অনুষ্ঠিত হয়। দীর্ঘদিন পর সোসাইটির অফিসে আসতে পারে সবাই ছিলেন আবেগ আপ্লুত। চলমান বৈশ্বিক মহামারীতে আক্রান্ত হয়ে ইতিমধ্যেই সোসাইটির সভাপতি সর্বজন শ্রদ্ধেয় কামাল আহমেদ কার্যকরী পরিষদের অন্যতম সদস্য আজাদ বাকের সহ দুই শতাধিকের বেশি প্রবাসী মৃত্যুবরণ করেন।যৌথসভায় তাদের মৃত্যুতে সোসাইটির পক্ষ থেকে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গৃহীত হয় এবং তাদের বিদেহী আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

সভায় সোসাইটির বিগত দিনের কর্মকাণ্ডের উপরে আলোচনা-পর্যালোচনা করে আগামী দিনে কি করে আরো বেশি করে প্রবাসী বাংলাদেশিদের সেবায় নিজেদের নিয়োজিত করতে পারে সে নিয়ে আলোচনা হয় এবং আগামী দিনের করণীয় সম্পর্কে দিক নির্দেশনা দেন ট্রাস্টি বোর্ডের সদস্যরা। ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম. আজিজ বলেন প্যানডেমিক চলাকালে সবচেয়ে কঠিনতম সময়ে আমাদের কর্মকর্তারা যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছেন তা কমিউনিটিতে একটি বিরল দৃষ্টান্ত হয়ে থাকবে।

প্যানডেমিকের ওই ভয়াবহ সময়ে আমাদের মরহুম সভাপতি এবং কার্যকরী পরিষদের অন্যতম সদস্য তাদের জীবন দিয়ে মানুষের সেবা করে গেছেন। সভাপতি মরহুম কামাল আহমেদ এবং কার্যকরী সদস্য আজাদ বাকের হসপিটালে ভর্তি হওয়ার দুই দিন আগ পর্যন্ত মানুষের সেবায় তাদেরকে নিয়োজিত রেখেছিলেন। আমার মনে আছে আমরা তখন বসে মিটিং করতে পারিনি ঠিকই তবে ফোনে কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন সিদ্ধান্ত নিয়েছে এবং তা বাস্তবায়ন করেছি। আমরা আমাদের দুই সহকর্মীকে হারানোর পরেও শোককে শক্তিতে পরিণত করে দীর্ঘ ছয় মাস বিভিন্ন প্রয়োজনে প্রবাসীদের পাশে থেকেছি সবার আগে। তিনি কার্যকরী পরিষদের সকল কে স্মরণ করিয়ে দিয়ে বলেন বৈশ্বিক মহামারী এখনো শেষ হয়ে যায়নি আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে কমিউনিটির সবাইকে সতর্ক হওয়ার পরামর্শ দিতে হবে এবং সব সময় প্রস্তুত থাকতে হবে যেকোনো প্রয়োজনে যাতে আমরা কমিউনিটির পাশে থাকতে পারি।

ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহিম হাওলাদার এবং সাধারন সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী তাদের বক্তব্য বলেন সভাপতি মরহুম কামাল আহমেদ ও কার্যকরী সদস্য মরহুম আজাদ বাকের আকস্মিক মৃত্যু আমাদেরকে অনেক ব্যথিত করেছে। সেই সময় আমরা প্রায় দিশেহারা হয়ে পড়েছিলাম। তার মধ্যেও এত মানুষের মৃত্যুর খবর এদের পরিবারকে সহযোগিতা তাদের কবরের ব্যবস্থা করা একটা চ্যালেঞ্জ ছিল। একই সময়ে গুরুতর অসুস্থ হয়ে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ছিলেন হসপিটালে ভর্তি। আমরা শোককে শক্তিতে পরিণত করে কার্যকরী পরিষদ এবং ট্রাস্টি বোর্ডের অন্যান্য সদস্যদের সহযোগিতা নিয়ে সাংগঠনিক কর্মকান্ড চালিয়ে গিয়েছে। বিশেষ করে সোসাইটির পক্ষ থেকে নিহতদের কবর প্রধান এবং ফিনারেল সার্ভিসের সহযোগিতা দেয়া ছিল আমাদের প্রধান কাজ। আর এই কাজটি কার্যকরী পরিষদের প্রতিটি সদস্যের সহযোগিতায় এবং ট্রাস্টিবোর্ডের দিকনির্দেশনা আমরা খুব সুষ্ঠুভাবে করতে পেরেছি। সেজন্য কার্যকরী পরিষদ এবং ট্রাস্টিবোর্ডের সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

সভায় ট্রাস্টি বোর্ডের সদস্য এবং প্রধান নির্বাচন কমিশনার জামাল উদ্দিন জনি নির্বাচনের সর্বশেষ পরিস্থিতি নিয়ে সবাইকে অবহিত করেন। তিনি বলেন নির্বাচন নিয়ে যে মামলা হয়েছিল সেটার সমাধান হয়েছে এবং নির্বাচন পরিচালনা করতে এখন আর কোন বাধা নেই। তবে বর্তমান পরিস্থিতির কারণে কবে নাগাদ নির্বাচন অনুষ্ঠিত হবে তা এই মুহূর্তে বলতে না পারলেও যত তাড়াতাড়ি সম্ভব নির্বাচন আয়োজনে সচেষ্ট রয়েছে নির্বাচন কমিশন। তবে সেক্ষেত্রে অবশ্যই বর্তমান পরিস্থিতির উন্নতি এবং স্থানীয় প্রশাসনের অনুমতি সাপেক্ষে যত শীঘ্রই একটি অবাধ নিরপেক্ষ এবং সুষ্ঠু নির্বাচন আয়োজনে কমিশন বদ্ধপরিকর বলে তিনি জানান।

সভায় উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের সদস্য জামাল আহমেদ জনি, কাজী আজহারুল হক মিলন, আজিমুর রহমান বোরহান, প্রফেসর দেলোয়ার হোসেন, মফিজুর রহমান, ওয়াসি চৌধুরী, মোস্তফা কামাল পাশা বাবুল, আব্দুল হাসিম হাসনু ও শরাফ সরকার।
ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও কার্যকরী কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সাধারণ সম্পাদক এম কে জামান, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভূঁইয়া, সাংস্কৃতিক সম্পাদক মনিকা রায়, সমাজ কল্যাণ সম্পাদক নাদির এ আইয়ুব, সাহিত্য সম্পাদক নাসির উদ্দিন, ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক নওশেদ হোসেন, কার্যকরী সদস্য ফারহানা চৌধুরী , মঈনুল উদ্দিন মাহবুব, সাদী মিন্টু ও আবুল কাশেম চৌধুরী।

Facebook Comments

Posted ১০:৫৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.