শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ | ১৪ মাঘ ১৪২৮

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

মানিকগঞ্জ সমিতি নর্থ আমেরিকা ইনকের জাঁকজমকপূর্ণ পিকনিক অনুষ্ঠিত

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর ২০২১

মানিকগঞ্জ সমিতি নর্থ আমেরিকা ইনকের জাঁকজমকপূর্ণ পিকনিক অনুষ্ঠিত

গত ১২ সেপ্টেম্বর রোববার লং আইল্যান্ডের হেকশেয়ার ষ্টেট পার্ক-এর ডিয়ার রেন্জ প্যাভিলিয়নের এক মনোরম পরিবেশে মানিকগঞ্জ সমিতি নর্থ আমেরিকা ইনকের বিপুল সংখ্যক সদস্য, পরিবার ও অতিথিদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়েছে প্রবাসের অন্যতম সংগঠন মানিকগজ্ঞ সমিতির বার্ষিক বনভোজন ২০২১। নিউ ইয়র্ক, কানেকটিকাট, পেনসেলভানিয়া এবং নিউ জার্সি থেকে বিপুল সংখ্যক সদস্য গাড়ি নিয়ে পিকনিকের উদ্দেশ্যে যাত্রা শুরু করে সকাল ৯:৩০ মিনিটে। সকালের নাস্তার পর সংগঠনের সন্মানিত সভাপতি জনাব এ,এইচ, খোন্দকার জগলু, প্রধান অতিথি এবং সংগঠনের প্রধান উপদেষ্টা জনাব তৈয়েবুর রহমান হারুন, সাধারণ সম্পাদক সদানন্দ হালদার, আহবায়ক লুৎফর রহমান, সদস্য সচিব রাশেদ মিয়া, প্রধান সমন্ময়কারী ও সাবেক সভাপতি আব্দুস সালাম আজম, প্রাক্তন সভাপতি জনাব জাহিদুল ইসলাম, আহসান হাবিব, মনিউর রহমান জাহাঙ্গীর, প্রাক্তন সাধারণ সম্পাদক লুৎফর রহমান, জিকরুল আমিন জুয়েল, আবু সুফিয়ান, উপদেষ্টা এ,বি,এম মাহবুব আলম, নিশাত লস্কর , মাহমুদ আলম, ওমর ফারুক খসরু, কাজী আসাদুজ্জামান, কবি সালেহা ইসলাম, মুক্তিযাদ্ধা কমান্ডার খন্দকার লিয়াকত আলী, মো: নাসিম সহ কমিটির প্রায় সবাই কে সাথে নিয়ে এক ঝাঁক কবুতর ও বেলুন উড়িয়ে পিকনিকের শুভ উদ্বোধন করেন কমিটির অন্যতম উপেদেষ্টা ডা: ইউসুফ আল মামুন।


উদ্বোধনের পর পরই মনে হচ্ছিলো এ যেন একখন্ড বাংলাদেশ! কোভিট-১৯ এর কারণে দীর্ঘ সময় সবাই লকডাউনে বাসায় থাকায় অনেক দিন পর সবাই আবার একসাথে পরিবার-পরিজন নিয়ে একত্রিত হতে পেরে একে অপরের বুকে জড়িয়ে ধরে এ যেন ঈদের আনন্দ উপভোগ করেন। সব ভেদাভেদ ভুলে মানিকগন্জ কল্যান সমিতির সভাপতি সাজ্জাদ হোসেন বিশ্বাস (সেলিম ) ও সজীব চৌধুরীর নেতৃত্বে দুই সমিতির উদ্যেগে একসাথে হয়ে গেল স্মরন কালের জাঁকজমকপূর্ণ পিকনিক, মানিকগন্জবাসী আনন্দে উদ্বেলিত দুই সমিতির সবাইকে একসাথে পেয়ে । সকালের সু-স্বাদু নাস্তার পর পরই শুরু হয় বিভিন্ন ধরণের খেলাধুলা।খেলাধুলার যাবতীয় সামগ্রীর স্পন্সর করেন- দিবাকর সেন (ঈঊঙ, ঙউঝ২- এর স্বত্বাধিকারী ) সংগঠনের ক্রীড়া সম্পাদক জনাব ওসমান গনি পলাশের মুহুর মুহু বাঁশির ঝংকারে ছোট বড় সবাই ছুটে যায় সবুজ ঘেরা মাঠে খেলায় অংশ গ্রহণ করতে।


শুরুতেই ১-৭ বছরের বাচ্চাদের ৫০ মিটার দৌড় প্রতিযোগিতার মাধ্যমে খেলাধুলার পর্ব শুরু হয়। এরপর ৮-১২, ১৩-১৮ বছরের ছেলে এবং মেয়েদের দৌড় প্রতিযোগিতা শুরু হয়। এছাডাও সবার জন্য উন্মুক্ত ছিল খেলাধুলার কিছু কিছু ইভেন্ট যা সবাইকে সত্যিই এক অনাবিল আনন্দ দান করে। এর মধ্যে সব চাইতে আকর্ষনীয় খেলা ছিলো মহিলাদের বল নিক্ষেপ এবং পিলো পাস।এতে প্রায় ১২৫ জন মহিলা এ খেলায় অংশগ্রহণ করে।এছাড়াও বিশেষ আকর্ষণ ছিলো যেমন খুশী তেমন সাজোতে অংশ গ্রহণ। যাতে বয়সের কোন বালাই ছিলনা। এতে যুবা,বৃদ্ধসহ নতুন প্রজন্মের অনেকেই অংশগ্রহণ করে ভূয়শী প্রশংসাও কুড়িয়ে নেয়।এতকিছুর পরও সব খেলাকে পিছনে ফেলে সবার দৃষ্টি যেয়ে পরে রঙ্গিন ঘাঁসে ঘেরা বিবাহিত ঠঝ অবিবাহিত ফুটবল খেলা। আর এই ফুটবল খেলার টিশার্ট স্পনসর করেছেন জনাব মোসলেহ উদ্দীন খান সেলিম এবং ডিজাইনারে অন্তর।

খেলাধুলার পর পরই শুরু হয় দুপুরের বাহারী মজাদার সব খাবার।এত রকমারী খাবারের বাহার দেখে সবারই চোখ জুড়িয়ে যায়।এই খাবারের দায়িত্বে ছিল ফজলুর রহমান, খন্দকার এফ করিম, মো: আবু ইমদাদুল হক, মোজাফফর, রওনক, বাঁধন, শাহীন মোল্লা, শাহীন আজাদ, মোজাম্মেল হক, সামাদ হোসেন দেলোয়ার, শহিদুর রহমান ছানা, হাবিব শেখ, লিটন ঘোস , বাবুল সাহা, মোমরেজ খান, কুব্বাত বিশ্বাস, নাসির হোসেন, মুহাম্মদ রফিকুল ইসলাম, সাইদুর রহমান রন্জু, টিপু সুলতান, আহসানুর রহমান, সুফিয়ান এমরান, রেজাউল করিম, আমিনুর ইসলাম, আল নোমান সুমন, খবির মিয়া, শাম্মী আক্তারসহ সমিতির অন্যান্য সকল সদস্য।


দুপুরের খাবারের পর পরই প্রায় সবাই সমুদ্র বিলাসে চলে যান। সমুদ্র বিলাস শেষে চলতে থাকে ঝাঁল মুডির মচমচানী শব্দ।সেই সাথে চলতে থাকে তরমুজ দিয়ে অতিথীসহ সবাইকে তরমুজ আপ্যায়ন। আপ্যায়নের দায়িত্বে ছিলেন- চাতক মাস্টার, নদী, এ,বি,এম মাহবুব আলম, জাকির আহম্মেদ ও জলি খন্দকার ।

এরপরই শুরু হয়ে যায় রাফেল ড্র-এর আকর্ষনীয় বাহারি আয়োজন। এতে বিশেষ পুরষ্কার স্বর্নালংকার( সৌজন্যে-মানিকগঞ্জ কল্যাণ সমিতি) সহ আরও ১৫টি মূল্যবান এবং অন্যান্য আকর্ষনীয় পুরষ্কার ছিলো। এরমধ্যে ১ম পুরষ্কার: নিউইয়র্ক ঢাকা নিউইয়র্ক এয়ার টিকেট স্পন্সর (বিসমিল্লাহ সুপার মার্কেট), ২য় পুরষ্কার: আই ফোন (আব্দুস সালাম আজম, ইউনাইটেড অটো রিপেয়ার ), ৩য় পুরস্কার: আইপ্যাড (জিকরুল আমিন জুয়েল, বিশিষ্ট রিয়েলেটর), ৪থঁ পুরস্কার : ৫০” টিভি ( রোকন হাকিম, লংজিবিটি হোম কেয়ার ), ৫ম পুরস্কার: এ্যাপল ওয়াচ ( নার্গিস আহমেদ, প্রাক্তন সভাপতি, বাংলাদেশ সোসাইটি ), ৬ষ্ঠ পুরস্কার: ল্যাপটপ (এটর্নী মঈন চৌধুরী ), ৭ম পুরস্কার: ল্যাপটপ ( আহসান হাবীব, প্রেসিডন্ট, নিউইয়র্ক বাংলাদেশী আমেরিকান লায়ন্স ক্লাব ) এছাড়াও আরও আকর্ষনীয় মূল্যবান পুরস্কার থাকায় লটারির কুপন কেনার জন্য সবাই হুমরি খেয়ে পরে এড: সামিউল কবির আলমগীর ভাইয়ের উপর। রেফেল ড্র-এর কুপন বিক্রয়ের কাজে নিয়োজিত ছিল:- শাহনাজ পারভীন রিতা, কানিজ ফাতেমা এমি , এবং আবু মো: ইমদাদুল হক।

এরপরই শুরু হয় সুরের ঝংকারে মন মাতানো গানের আসর। এতে গান পরিবেশন করেন: স্বনামধন্য শিল্পী রথীন্দ্র নাথ রায়ের কন্যা প্রবাসের অন্যতম শিল্পী চন্দ্রা রায়, প্রনব কর্মকার, মিতা কর্মকার, এবং প্রবাসে বেড়ে উঠা এসময়ের জনপ্রিয় শিশু কণ্ঠ শিল্পী সুস্মিতা হালদার। এতে শিল্পীদের সাথে তবলায় সঙ্গত করেন নিউইয়র্কের একমাত্র স্বনামধন্যা মহিলা তবলা বাদক চামেলী গোমেজ। গানের মনমাতানো তালে তালে অনেকেই নৃত্যের প্র্যাকটিসও সেরে নেন ক্ষনিকের জন্য। চাঁদার দায়িত্বে ছিলেন সংগঠনের সন্মানিত সভাপতি, প্রধান সমন্ময়কারী ও সদস্য সচিব। স্থির চিত্র এবং ভিডিও ধারণের দায়িত্বে ছিলেন আমজাদ হোসেন। গেষ্ট অফ অনার হিসাবে ছিলেন: বাংলাদেশ সোসাইটির প্রাক্তন সভাপতি নার্গিস আহম্মেদ, ঢাকা সোসাইটির সভাপতি কাজী শাহিরুল ইসলাম, নয়ন আলী পরিষদের নয়ন ও আলি। সম্পূর্ন নিরপেক্ষ ও সততার সাথে রেফেল ড্র পরিচালনা করেন আব্দুস সালাম আজম, আহসান হাবিব, জাহিদুল ইসলাম, রাশেদ মিয়া এবং লুৎফর রহমান।

সব শেষে সভাপতি, প্রধান অতিথি বিশেষ অতিথি আহবায়ক , সদস্য সচিব, প্রাক্তন সভাপতি, প্রাক্তন সাধারণ সম্পাদক এবং উপদেষ্টাগণ তাদের নিজ নিজ বক্তব্য পেশ করেন। প্রধান অতিথি তৈয়েবুর রহমান হারুন তার বক্তব্যে মানিকগন্জ সমিতির উত্তরোত্তর সাফল্য কামনা করেন এবং ভবিষ্যতে সবাইকে ঐক্যবদ্ধ থেকে দেশ ও প্রবাসে সকলের প্রতি সাহায্যের হাত বাড়ানোর উদাত্ত আহবান জানান। সর্বশেষে সভাপতি এ,এইচ, খোন্দকার জগলু তার সমাপনি বক্তব্যে কষ্ট করে সবাইকে আসার জন্য ধন্যবাদ জানান, এবং বলেন মানিকগন্জ সমিতির সব অনুষ্ঠানই প্রমান করে দিয়েছে প্রবাসের অন্যতম সংগঠন হচ্ছে আমাদের প্রানের সংগঠন মানিকগন্জ সমিতি। ভবিষ্যতে সংগঠন আরও মজবুত করার জন্য সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার জন্য সবাইকে বিনীত অনুরোধ করেন। অনুষ্ঠান পরিচালনা করেন সমিতির প্রাক্তন সভাপতি আহসান হাবিব।

Posted ৭:১১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর ২০২১

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.