বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

নিউইয়র্কে জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী পালিত

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ০১ জুন ২০২৩

নিউইয়র্কে জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী পালিত

যুক্তরাষ্ট্র বিএনপি, (দেলোয়ার -বাদল)

যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সিনিয়র সহ সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন ও সাবেক যুগ্ম সম্পাদক আখতার হোসেন বাদলের নেতৃত্বাধীন বিএনপি’র উদ্যোগে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪২তম শাহাদৎ বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে নিউইয়র্ক সিটির ব্রুকলীনের মধুবন রেষ্টুরেন্টে গত ৩০ মে মঙ্গলবার ৩০ মে সন্ধ্যায় দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে শহীদ জিয়ার বিদেহী আত্নার মাগফেরাত কামনা, দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থ্যতা কামনা করা হয়। এছাড়াও সভায় বক্তারা শেখ হাসিনা সরকারের পদত্যাগ এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন দাবী করে বলেন, ২০১৪ আর ২০১৮ সালের নির্বাচন সুষ্ঠু হলে আগামী নির্বাচন ঘিরে যুক্তরাষ্ট্র নতুন ভিসা নীতি আরোপ করতো না। বক্তারা হুশিয়ারী উচ্চারণ করে বলেন, দেশবাসী আর প্রবাসীদের সাথে নিয়ে প্রয়োজনে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠায় অসহযোগ আন্দোলনের গড়ে তুলে আওয়ামী লীগ সরকারকে বিদায় করা হবে।


নিউইয়র্ক মহানগর বিএনপি আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সিনিয়র সহ সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন এবং প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ও সাবেক যুগ্ম সম্পাদক আখতার হোসেন বাদল। আয়োজক সংগঠনের সভাপতি ওমর ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও বিশেষ দোয়া পরিচালনা করেন মোহাম্মদ সোহেল। এর আগে অনুষ্ঠানে উপস্থিত বিপুল সংখ্যক নেতা-কর্মী কালো ব্যাজ ধারণ করেন। নিউইয়র্ক ষ্টেট বিএনপি’র সভাপতি সালেহ আহমেদ মানিকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী ফোরামের সাবেক সাধারণ সম্পাদক ও যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক দলের সভাপতি পদপ্রার্থী মহিন উদ্দিন এবং জাতীয় গণতান্ত্রিক পার্টি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি রহমত উল্লাহ ভূইয়া। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন নিউইয়র্ক ষ্টেট বিএনপি’র সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন শিপন, সিটি বিএনপি’র সহ সভাপতি মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোহাম্মদ শহীদ উল্লাহ সহ নাজমুল হাসান, হোসন মোহাম্মদ মনির, আল মাবুদ সম্রাট, সালাউদ্দিন রুবেল, মোহাম্মদ নোমান সিদ্দিকী, মোহাম্মদ হোসাইন, মনির আহমদ, আশরাফুল হাসান প্রমুখ।
অনুষ্ঠানে অধ্যাপক দেলোয়ার হোসেন বলেন, ‘ভোটার বিহীন রাতের ভোটে নির্বাচিত’ সরকারের অন্যায়, অবিচার, দূর্নীতি, বিরোধীদলের নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হামলা, গুম, খুনের ঘটনায় দেশের জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। দেশ ক্রান্তিকাল অতিক্রম করছে। তাই তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন-ই এখন দেশের জনগনের একমাত্র দাবী। বলেন, দেশের গণতন্ত্র রক্ষায় আজ আমেরিকা এগিয়ে এসেছে। তিনি বলেন, শেখ হাসিনা সরকারের পতন না হওয়া পর্যন্ত দেশের মতো প্রবাসেও আন্দোলন, বিক্ষোভ-সমাবেশ অব্যাহত থাকবে।

আখতার হোসেন বাদল তার বক্তব্যে শহীদ প্রেসিডেন্ট জিয়ার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, তিনি বাংলাদেশের স্বাধীনতার ঘোষক, আধুনিক বাংলাদেশের জনক, জিয়া ছিলেন একজন খাঁটি দেশ প্রেমিক গণতন্ত্রমনা মানুষ। বলেন, জিয়ার সততা আর রাজনৈতিক আদর্শে অনুপ্রাণিত হয়েই ছাত্রদল থেকে শুরু করে বিএনপি’র রাজনীতি করছি, আমৃত্যু বিএনপি’র রাজনীতি করব। তিনি দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দেশ ও প্রবাসে ‘হাসিনা সরকারের পদত্যাগ’-এর আন্দোলন ও তত্ত্ববধায়ক সরকারের অধীনে নির্বাচন দাবী করেন।


মহিন উদ্দিন বলেন, বাংলাদেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান। রহমত উল্লাহ ভূইয়া তার বক্তব্যে আওয়ামী লীগ সরকার পতনের এক দফার আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার জন্য প্রবাসী ও দেশবাসীর প্রতি আহ্বান জানান। সভায় বক্তারা অধ্যাপক দেলোয়ার হোসেন ও আখতার হোসেন বাদলের নেতৃত্বে যুক্তরাষ্ট্র বিএনপি’র কমিটি এবং কোন কোন বক্তব্য আগামী জাতীয় নির্বাচনে চাঁদপুর-৫ আসন থেকে বাদলকে মনোনয়ন দেওয়ার জন্য কেন্দ্রীয় বিএনপি’র প্রতি দাবী জানান। নিউইয়র্ক (ইউএনএ)

আরাফাত রহমান কোকো স্মৃতি পরিষদ


আরাফাত রহমান কোকো স্মৃতি পরিষদের উদ্যোগে ৩০ মে মঙ্গলবার বিকালে জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় দোয়া মাহফিল ও তবারক বিতরণ করা হয়। বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য, সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এবং যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি ও মূলধারার রাজনীতিক গিয়াস আহমেদ এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।

সংগঠনের সভাপতি শাহাদাত হোসেন রাজুর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, বিএনপি নেতা জামাল আহমেদ জনি, আনোয়ার হোসেন, আনোয়ারুল ইসলাম, সৈয়দা মাহমুদা শিরীন, এম এ বাতিন, মাওলানা অলিউল্লাহ আতিকুর রহমান, হাবিবুর রহমান সেলিম রেজা, সাঈদুর রহমান, জাহাঙ্গীর সোহরাওয়ার্দী, দেওয়ান কাউসার, মিয়া আলিম পাখি, রিয়াজ রহমান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে গিয়াস আহমেদ বলেন, দীর্ঘ পথ-পরিক্রমায় যুক্তরাষ্ট্র প্রশাসনে প্রবাসীদের বিশেষ একটি মর্যাদা তৈরী হয়েছে। হোয়াইট হাউজ, কংগ্রেস, স্টেট গভর্ণর , সিটি কাউন্সিল থেকে মেয়র অফিসে গুরুত্বপূর্ণ দায়িত্বে অধিষ্ঠিত হয়েছেন অনেক প্রবাসী। এমনি অবস্থায় শেখ হাসিনা ও তার সরকারের দুঃস্কর্মের কারণে আজ বাংলাদেশের বিরুদ্ধে নানা স্যাংশনের ঘটনায় নতুন প্রজন্মের প্রবাসীরাও বিব্রত এবং আমরা প্রথম প্রজন্মের আমেরিকানরা লজ্জিত হচ্ছি প্রতিনিয়ত। এজন্য আমরা ধিক্কার জানাই এই সরকারের প্রতি। গিয়াস আহমেদ বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবি এখন সময়ের প্রয়োজনেই এসেছে। তাই আমরাও দৃঢ়কন্ঠে উচ্চারণ করতে চাই, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বাংলাদেশে নির্বাচন হতে দেব না। জনগণের ভোট জনগণ যাকে ইচ্ছা তাকে দেবে। আর সে নির্বাচনেই দেশপ্রেমিক-গণতন্ত্রের পূজারি এবং সত্যিকার অর্থে মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের সরকার প্রতিষ্ঠিত হবে।

advertisement

Posted ৬:০৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০১ জুন ২০২৩

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.